× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



দুই শতাধিক ছাড়িয়ে গেল পাবনার করোনা রোগীর সংখ্যা

পাবনায় করোনা আক্রান্ত রুগীর সংখ্যা ডাবল সেঞ্চরী পার করলো। রবিবার জেলায় গত ২৪ ঘন্টায় আরো ১১ জনের শরীরে এই ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এদের মধ্যে পাবনা সদরে ১০ জন এবং চাটমোহরে একজন। এই ১০ জন নিয়ে পাবনা সদরে করোনা রুগীর সংখ্যা সেঞ্চুরি পাড় করলো। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২০১ জন।

এর মধ্যে পাবনা সদর উপজেলায় ১০৭ জন, ঈশ্বরদীতে ১৬ জন, সুজানগরে ৩৩ জন, আটঘরিয়ায় ১১ জন, সাঁথিয়ায় ১৩ জন ও ভাঙ্গুড়ায় ১১ জন চাটমোহরে ৫ জন, ফরিদপুওে ০৪ এবং বেড়ায় ০১ জন করোনা শনাক্ত হয়েছেন। জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও সিভিল সার্জন চিকিৎসক মেহেদী ইকবাল এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, রাজশাহী ল্যাবে গত ২৪ ঘন্টায় ৮৭ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধে ১১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে । এবং গতকাল শনিবার ৪৯ টি নমুনা পরীক্ষা করে ০২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছিল। তারা দুইজনই সুজানগর উপজেলার। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চাকরিজীবী, ব্যবসায়ী, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ আছেন।

সিভিল সার্জন মেহেদী ইকবাল জানান, আক্রান্ত ব্যক্তিদের মধ্যে এ পর্যন্ত এগারো জন সুস্থ হয়েছেন। অনেকের মধ্যে কোনো উপসর্গ নেই। প্রায় সবাইকে হোম আইসোলেশনে রাখা হয়েছে। হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন পাঁচজন। সবারই শারীরিক অবস্থা বুঝে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। এ পর্যন্ত পাবনায় করোনায় পাঁচ জনের মৃত্যু হয়েছে। জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ১৬ এপ্রিল। এরপর গত এক মাস ২৮ দিনে জেলার ৯ উপজেলায় ২০১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হলো।

কোন মন্তব্য নেই