× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



স্বাস্থ্যবিধি সুরক্ষায় ঈশ্বরদীর চক্ষু বিশেষজ্ঞ ডাঃ জামীর অনন্য দৃষ্টান্ত

ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ
স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব রক্ষা করে চিকিৎসাদানের ক্ষেত্রে ঈশ্বরদী আই হসপিটাল এন্ড ফ্যাকো সেন্টারের স্বত্তাধিকারী চক্ষু বিশেষজ্ঞ ডা: সা্ঈদ হাসান জামী অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। করোনা পরিস্থিতির কারনে তিনি দীর্ঘ দুই মাস চিকিৎসা সেবাদান বন্ধ রেখেছিলেন। 

গত ২রা জুন প্রথম তাঁর শেরশাহ রোডের চেম্বার ও হসপিটাল চালু করেছেন। চিকিৎসা গ্রহন করতে আসা কোন রুগি যেন করোনা সংক্রামিত না হয়, এজন্য তিনি স্বাস্থ্য সুরক্ষায় কয়েকটি ধাপ তৈরী করেছেন। বুধবার সরেজমিনে তাঁর হসপিটালে যেয়ে দেখা যায়, মূল গেটে রয়েছে একজন নিরাপত্তাকর্মী। তিনি প্রথমে ‘পা’ দুষণমুক্ত করছেন। দ্বিতীয় ধাপে আরেকজন শরীরে জীবাণুনাশক স্প্রে ছিটিয়ে দিচ্ছেন। এরপর আরেকজন হাত ধোয়ার বিষয়টি নিশ্চিত করে মুখে একটি নতুন মাস্ক পড়িয়ে দেন। এরপর চেম্বারে প্রবেশের পূর্ব মূহুর্তে আবারো হাত স্যানিটাইজার দিয়ে পরিস্কার করিয়ে দেওয়া হচ্ছে।
চেম্বারের ভেতরেও ডা: জামিকে সহযোগিতার জন্য তিন স্বাস্থ্যকর্মীকে রেখেছেন। তিন ফুট দুরত্ব বজায় রেখে রুগি দেখার সময় প্রতিটি ধাপে হাত স্যানিটাইজার দিয়ে পরিস্কার করা হচ্ছে।

ডা: জামি বলেন, রোগীদের অনুরোধে চেম্বার খুলতে হলো। এখানে কোন রোগী এসে যাতে অন্যের দ্বারা করোনা সংক্রামিত না হয়, সেই ব্যবস্থা আমার হসপিটালে নিশ্চিত করা হয়েছে।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: আসমা খান বলেন, ডা: জামি ভাইয়ের চেম্বারের ব্যবস্থাপনা আমি স্বচক্ষে দেখে অভিভূত হয়েছি। স্বাস্থ্য বিধি মানার ক্ষেত্রে তিনি ঈশ্বরদীতে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন বলে তিনি জানিয়েছেন।

কোন মন্তব্য নেই