× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ঈশ্বরদী-ঢাকা রুটের পুরনো রেলব্রিজ নির্ধারিত সময়ের আগেই মেরামত

ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ 
রেলওয়ে পাকশী বিভাগের ঈশ্বরদী-ঢাকা রুটের একশ বছরের পুরাতন ও ডেডস্টপ ঘোষণকৃত ৪০০ ফুট দীর্ঘ ২৬এ নম্বর রেলওয়ে ব্রিজটি নির্ধারিত সময়ের ৭৫ দিন আগেই ট্রেন চলাচলের উপযুক্ত করা হয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রকৌশলী বিভাগের সময়মত সঠিক পরিকল্পনা ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং আরটিসি নামক ঠিকাদারি প্রতিষ্ঠানের করোনাকালের আগাম প্রস্তুতি গ্রহণের ফলে ৩ কোটি ২২ লাখ টাকায় ব্রিজটি পুনর্নির্মাণ করায় এই রেকর্ড সৃষ্টি হয়। এতে এই রুটে চলাচলকারী ৪৪টি আন্তঃনগর ট্রেন যাত্রীদের ভীতি ও দুর্ভোগ দূর এবং রেলওয়ে কর্তৃপক্ষের আর্থিক সাশ্রয়ের পরিবেশ সৃষ্টি হলো।

শুক্রবার সকালে ব্রিজ চত্বরে বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের কাছে পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান প্রকৌশলী এ.এফ.এম. মাসুদুর রহমান, পাকশী বিভাগীয় প্রকৌশলী টু আব্দুর রহিম ও আরটিসির সাইট ইঞ্জিনিয়ার আলমগীর হোসেন এসব তথ্য উপস্থাপন করেন।

তারা আরও জানান, ১০ ফুট মাটির নিচে এবং মাটি থেকে ২৫ উচ্চতাসম্পন্ন এই ব্রিজটির পুনর্নির্মাণ কাজ সম্পন্ন করতে করোনা দুর্যোগের মধ্যেও সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে আন্তরিকভাবে চ্যালেঞ্জ গ্রহণ করে কাজটি করেছে।

কোন মন্তব্য নেই