× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



‘অচিরেই পাবনায় ৩টি পিসিআর ল্যাব স্থাপন হবে’- ঈশ্বরদীতে রেল সচিব

‘করোনার নমুনা পরীক্ষার জন্য অচিরেই পাবনায় ৩টি পিসিআর মেশিন স্থাপন করা হবে। সরকারি অর্থায়নে ১টি এবং রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের অর্থায়নে আরো ২টি মেশিন বসানোর পরিকল্পনা ইতোমধ্যেই গ্রহন করা হয়েছে।’ ঈশ্বরদী স্টেশনের উন্নয়ন কাজ পরিদর্শনের পর পাবনা জেলায় করোনা ভাইরাস বিস্তার রোধকল্পে সার্বিক বিষয়ে ঈশ্বরদী উপজেলা পরিষদ মিলনায়তনে শনিবার অনুষ্ঠিত মতবিনিময় সভায় জেলার দায়িত্বপ্রাপ্ত রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা প্রধান অতিথির বক্তব্য দানকালে একথা বলেছেন। শনিবার (৪ জুলাই) সকাল ১১ টার দিকে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

সভায় তিনি বলেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্প দেশের অগ্রাধিকারভুক্ত একটি প্রকল্প। এখানে ল্যাব সংকটের কথা বিবেচনা করে করোনা ভাইরাস পরীক্ষার জন্য আগামীতে পাবনা জেলায় তিনটি পিসিআর ল্যাব স্থাপনের চেষ্টা চলছে। করোনা পরীক্ষার জন্য যে কীট গুলো সরকারিভাবে সরবরাহ করা হচ্ছে সেগুলো অযথা নষ্ট করা যাবে না। প্রতিটি কীট আনতে সরকারের প্রায় ৫ হাজার করে টাকা খরচ হয়। তাই এই বিদ্যমান পরিস্থিতিতে আমাদের সবাইকে মানবিক হতে হবে।

তবে করোনা প্রতিরোধে সবাইকে আরো সচেতন হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, বিশেষ করে সামনে ইদুল আযহা কোরবানির হাটগুলোতে স্বাস্থ্য বিধি মেনে বেচা-কেনা হয় এজন্য প্রশাসনের কঠোর নজরদারি বৃদ্ধি করতে হবে এবং ইদে যারা বাড়ই আসবেন তাদের হোম কোয়ারেন্টিনে থাকতে হবে।

সচিব সেলিম রেজা বলেন, "রাজশাহী বিভাগের তুলনায় এখনো পাবনা জেলা ভালো আছে। আমরা চেষ্টা করে যাচ্ছি এই পরিস্থিতিকে সামাল দিতে। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা প্রশাসন, চিকিৎসকসহ যারাই এই করোনা পরিস্থিতিতে লড়াই করে যাচ্ছেন তাদের প্রতি কৃতজ্ঞতা। 

ঈশ্বরদী হাসপাতালে দ্রুত এ্যাম্পুল ও স্টিক সংগ্রহের ব্রবস্থা গ্রহনের তাগিদ দিয়ে এসময় তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা নিয়ন্ত্রণে যে উদ্যোগ নিয়েছেন, তাতে আমরা কোভিড থেকে অবশ্যই মুক্তিলাভ করব। আমাদের অর্থনৈতিক উন্নয়নের গতিধারা আবারো সচল হয়ে দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে।

উপজেলা নির্বাহী অফিসার শিহাব রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ, উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নূরুজ্জামান বিশ্বাস, পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, জেলা সিভিল সার্জন ডা: মেহেদী হাসান, রেলওয়ের ডিআরএম আসাদুল হক, পাকশী রেলওয়ে জেলার পুলিশ সুপার শাহাব উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (ঈশ্বরদী সার্কেল) ফিরোজ কবীর, সহকারী কমিশনার (ভূমি) মমতাজ মহল, প্রেসক্লাব সভাপতি স্বপন কুমার কুন্ডু, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: আসমা খান, উপজেলা কৃষি অফিসার আব্দুল লতিফ, রূপপুর প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস, ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ সেখ নাসীর উদ্দিন প্রমূখ। 

এ সময় পাবনা জেলার করোনা পরিস্থিতির সর্বশেষ হালনাগাদের বিস্তারিত তুলে ধরেন পাবনার সিভিল সার্জন ডা. মেহেদী ইকবাল ও ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার আসমা খান।

কোন মন্তব্য নেই