× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ঈশ্বরদীতে দুইদিনে ৮৭ জনের করোনা পজেটিভ, মোট আক্রান্ত ১২২


ঈশ্বরদীতে গতকাল শনিবার ও আজ রবিবার দুই দিনে রেকর্ড সর্বোচ্চ ৮৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এই উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১২২  জনে ।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসমা খান জানান,ঢাকা, রাজশাহী ও বগুড়া পিসিআর ল্যাব থেকে গত শনিবার (৪ জুলাই) ও রবিবার (৫ জুলাই)  করোনা পরীক্ষার নমুনার ফলাফল অনুযায়ী ঈশ্বরদীর ৮৭ জনের করোনা পজেটিভ।

জানা যায়,রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের বিভিন্ন ঠিকাদার ও সাব ঠিকাদার প্রতিষ্ঠানের  চাকুরি প্রত্যাশী  ৫৯ জন, ঈশ্বরদী হাসপাতাল থেকে  ঢাকা ল্যাবে পাঠানো ফলাফলে ২৪ জন ও বগুড়া ল্যাবে পাঠানো ৪ জনের করোনা পজেটিভ।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আসমা খান  জানান, রূপপুর প্রকল্পের বিভিন্ন সাব ঠিকাদারী প্রতিষ্ঠান নিজস্ব উদ্যোগে সংগ্রহকৃত ও  ঈশ্বরদী হাসপাতালে সংগ্রহ করা করা নমুনা   ঢাকা, রাজশাহী ও বগুড়া ল্যাবে পাঠানো হয়। এসব ল্যাব থেকে শনিবার ও রবিবারের রিপোর্টে ৮৭ জনের করোনা পজেটিভ ফলাফল আসে।

তিনি আরো জানান, হাসপাতালে এ্যাম্পুল ও স্টিকের সংকটের পাশাপাশি রাজশাহীতে রিপোর্ট প্রাপ্তিতে জটিলতার সৃষ্টি হয়। এই পরিস্থিতিতে রূপপুর প্রকল্পের বিভিন্ন ঠিকাদার ও সাব ঠিকাদার প্রতিষ্ঠান স্ব স্ব উদ্যোগে নমুনা সংগ্রহ এবং নমুনা পরীক্ষার ব্যবস্থা করে।
পাহাড়পুর কোলিং টাওয়ার লিঃ এর এইচ আর বিভাগের এডমিন কারিব জানান, গত ৮ই জুন প্রতিষ্ঠানের জনৈক শ্রমিক জনির করোনার রিপোর্টে পজিটিভ হয়। এসময় রাশিয়ান মূল ঠিকাদার এটমস্ট্রয় এক্সপোর্ট পাহাড়পুর লিঃ এর ১৬ জন সিকিউরিটি বাদে সকলকে প্রকল্প এলাকায় প্রবেশাধিকার বন্ধ করে আইসোলেশনে পাঠিয়ে দেয়।

নাম প্রকাশে অনিচ্ছুক ঠিকাদারী প্রতিষ্ঠানের একজন কর্মকর্তা জানান,ঈশ্বরদী হাসপাতালে নমুনা  সংগ্রহে সমস্যা ও দীর্ঘসূত্রিতার কারণে রূপপুর প্রকল্পে ঠিকাদার ও সাব ঠিকাদারী কাজে নিয়োজিত বিভিন্ন প্রতিষ্ঠান তাদের উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে আলাদাভাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষার ব্যবস্থা করে । এসব প্রতিষ্ঠানের  প্রায় ৭০০ জনের নমুনা সংগ্রহ করে ঢাকার প্যাথ ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। প্যাথ ল্যাব প্রেরীত রিপোর্টে ৫৯ জনের ফলাফল পজিটিভ হয়।

কোন মন্তব্য নেই