× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



স্বাস্থ্য খাতে দুর্নীতির দায় আমাদের সবার: নতুন ডিজি

স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেছেন, স্বাস্থ্য খাতে দুর্নীতির জন্য শুধু সরকারকে দায়ী করলে হবে না। দুর্নীতির দায়টা সবার। ব্যক্তিগতভাবে প্রত্যেকে সৎ না হলে কোনোভাবেই দুর্নীতি রোধ করা সম্ভব নয়।

স্বাস্থ্য অধিদপ্তরের নতুন ডিজির দায়িত্ব বুঝে নেওয়ার আগে আজ শনিবার সকালে ধানমন্ডির ৩২ নম্বর সড়কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন খুরশীদ আলম।

ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের সদ্য বিদায়ী বিভাগীয় প্রধান খুরশীদ আলম বলেন, ‘আমরা যদি ব্যক্তিগতভাবে সৎ না হই, তাহলে কোনোভাবেই দুর্নীতি রোধ করা সম্ভব নয়।’ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আমি বলব দুর্নীতির দায় আমাদের সবার। আমরা যদি শুধু সরকারের দিকে আঙুল তুলি, সেটা হবে সবচেয়ে বড় বোকামি। আমরা সবাই এই দুর্নীতির অংশ।

নতুন দায়িত্ব সম্পর্কে এই অধ্যাপক বলেন, সামনে বড় চ্যালেঞ্জ, স্বাস্থ্য খাতে এখন যে ব্যবস্থা এবং এই মহামারির মধ্যে যে সমস্যাগুলো দেখা দিচ্ছে সেগুলো দূর করতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী যে দায়িত্ব তাঁকে দিয়েছেন তা যেন তিনি সম্মান ও ইজ্জত নিয়ে করতে পারেন সে জন্য সবার দোয়া ও সহযোগিতা চান।

মহামারির মধ্যে সাংবাদিকদের ‘ইতিবাচক মনোভাব’ নিয়ে সরকারের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে নতুন এই মহাপরিচালক বলেন, সরকারের সমালোচনা করবেন, ভুলত্রুটি ধরিয়ে দেবেন। পাশাপাশি তিনি কোনো ভালো কাজ করলে সেটাও তুলে ধরার আহ্বান জানান তিনি।

গত বৃহস্পতিবার খুরশীদ আলমকে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদে নিয়োগ দেওয়া হয়।

কোন মন্তব্য নেই