× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ভারতের পরিবর্তে বিশ্বকাপ হতে পারে শ্রীলঙ্কা অথবা আমিরাতে

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে নাটক তো কম হলো না! আয়োজক কে হবে এ নিয়েও হলো জলঘোলা। সবশেষে গেল সপ্তাহে নিয়ন্ত্রক সংস্থা আইসিসির হস্তক্ষেপে আয়োজনের অনুমতি পেয়েছে ভারত। তবে দেশটিতে করোনার পরিস্থিতি যেমন তাতে আগামী বছরও তারা টুর্নামেন্টটির আয়োজন করতে পারবে কিনা সন্দেহ আছে অনেকেরই।

এখনই বলা মুশকিল। হাতে আছে আরো বছরখানেক। তারপরও দুঃশ্চিন্তা তো থাকেই। সেই চিন্তা থেকেই আগামী বিশ্বকাপ আয়োজনের জন্য বিকল্প ভেন্যু হিসেবে ভেবে রাখা হয়েছে শ্রীলঙ্কা ও আরব আমিরাতকে। ভারতীয় গণমাধ্যমগুলো দিয়েছে এমন খবর। 

করোনাভাইরাসের আগ্রাসনে কারণে চলতি বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ পেছাতে বাধ্য হয়েছে আইসিসি। যেহেতু ২০২০ বিশ্বকাপের আয়োজক ছিল অস্ট্রেলিয়া, ফলে ২০২১ বিশ্বকাপের আয়োজক হওয়ার কথা ছিল তাদেরই। তবে পূর্বনির্ধারিত সূচী অনুযায়ী আগামী বছরই বিশ্বকাপ হওয়ার কথা ভারতে। সবমিলিয়ে নানা তালগোল পাকিয়ে ভারতকেই সূচী অনুযায়ী আগামী বিশ্বকাপ আয়োজনের অনুমতি দিয়েছে আইসিসি।

তবে করোনা পরিস্থিতির উন্নতি না হলে কিংবা কোনো কারণে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে আয়োজন করা সম্ভব না হলে, বিকল্প ভেন্যু হিসেবে শ্রীলঙ্কা কিংবা আরব আমিরাতের কথা ভাবছে আইসিসি। 

মূলত শঙ্কার কথা বিবেচনা করেই বিকল্প ভেন্যুর চিন্তা করছে বিসিসিআই। ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি এ বিষয়ে বলেন, তারা যোগাযোগ করেও বিকল্প ভেন্যুর আলোচনায় থাকা কারো সাড়া পাননি।

বর্তমানে ২০ লাখের বেশি করোনা রোগী আছে ভারতে। এরই মধ্যে করোনার মহামারীতে দেশটিতে প্রাণহানির সংখ্যা ৪৫ হাজার ছাড়িয়েছে। পরিস্থিতির কথা বিবেচনা করেই চলতি বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএল আয়োজন করা হচ্ছে আরব আমিরাতে।

কোন মন্তব্য নেই