× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



উপনির্বাচন : আওয়ামী লীগের মনোনয়ন পাওয়াই বড় চ্যালেঞ্জ


জাতীয় সংসদের শূন্য ঘোষিত পাঁচটি আসনের উপনির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের টিকিট পাওয়াটাই সংশ্লিষ্টদের জন্য বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। কয়েকটি আসনে মনোনয়নপ্রত্যাশীর তালিকায় আছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর একাধিক প্রভাবশালী নেতা। আছেন জাতীয় নেতা ও প্রয়াত সংসদ সদস্যদের স্বজনরাও। এ অবস্থায় শক্ত প্রতিদ্বন্দ্বীকে মোকাবেলা করে দলীয় মনোনয়ন আদায় করতে পারলেই জয় নিশ্চিত বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

আওয়ামী লীগ সভাপতিমণ্ডলী ও সংসদীয় মনোনয়ন বোর্ডের সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেন, ‘বরাবরের মতো এবারও যোগ্যরাই মনোনয়ন পাবেন। আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভা ডাকা হবে। সেখানেই মনোনয়ন চূড়ান্ত হবে।’

রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেন, আওয়ামী লীগের মতো একটি দলে দলীয় মনোনয়ন পাওয়াটা বড় চ্যালেঞ্জ। দলের সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে গঠিত পার্লামেন্টারি বোর্ড প্রার্থীর গ্রহণযোগ্যতা, জনপ্রিয়তা ও যোগ্যতা বিবেচনা করেই সিদ্ধান্ত নেবে।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া ও উপদপ্তর সম্পাদক সায়েম খান জানান, পাঁচটি আসনের বিপরীতে মোট ১৪১টি মনোনয়ন ফরম বিতরণ হয়েছে।

কোন মন্তব্য নেই