× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ঈশ্বরদী প্রেসক্লাব থেকে তৌহিদ আক্তার পান্না বহিস্কার


ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ 
শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ঈশ্বরদী প্রেসক্লাবের স্থায়ী সদস্য তৌহিদ আক্তার পান্নাকে প্রেসক্লাবের গঠনতন্ত্র ও সাংগঠনিক বিধি অনুযায়ী বহিস্কার করা হয়েছে। প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল বাতেন  তৌহিদ আক্তার পান্নাকে বহিস্কারের বিষয়টি নিশ্চিত করেছেন। 

প্রেসক্লাব সূত্রে জানা যায়,  তৌহিদ আক্তার পান্না  ঈশ্বরদী উপজেলা প্রেসক্লাব নাম দিয়ে একটি ভূইফোড় সংগঠন প্রতিষ্ঠা করে  নিজেকে কথিত সভাপতি দাবি করে  বিভিন্ন স্থানে প্রচার-প্রপাগান্ডা চালিয়ে যাচ্ছেন।। পান্নার জন্য ঈশ্বরদীতে কর্মরত সকল সাংবাদিকের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হচ্ছে। পান্নার এহেন কর্মকান্ড  প্রেসক্লাবের গঠনতন্ত্রের অনুচ্ছেদ-৯ এর সংগঠনের শৃংখলা বিধির ‘ক’ ও ‘চ’ ধারার পরিপন্থি। এছাড়াও ইতোপূর্বে প্রেসক্লাবের বাইরে তার পত্রিকা অফিসে বিচ্ছিন্নভাবে সংবাদ সম্মেলনের আয়োজন করেছেন। এই বিষয়টিও গঠনতন্ত্রের অনুচ্ছেদ-৩ এর ‘ঙ’ ধারায় শৃংখলা ভঙ্গের অপরাধ।

এসব বিষয় নিয়ে গত ২৮শে জুন’২০ইং তারিখে ঈশ্বরদী প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সভার সিদ্ধান্তের প্রেক্ষিতে তাকে বিগত ২/৭/২০ ইং তারিখে সংগঠনের শৃংখলা ভঙ্গ ও অনৈতিক কর্মকান্ডে যুক্ত থাকার বিষয়ে ৭ দিনের মধ্যে জবাব দাখিলের সময় দিয়ে কারণ দর্শানোর জন্য মৌখিক ও লিখিত নোটিশ প্রদান করা হয়। কিন্তু তিনি কারণ দর্শানোর লিখিত নোটিশ গ্রহন করেননি এবং কোন জবাবও  দাখিল করেননি। 

পরবর্তীতে গত ১৩ই জুলাই’২০২০ ইং তারিখে অনুষ্ঠিত ঈশ্বরদী প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সভায় এসব বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। আলোচনা শেষে প্রেসক্লাবের গঠনতন্ত্রের অনুচ্ছেদ-৯ এর সংগঠনের শৃংখলা বিধির ‘ক’ ও ‘চ’ ধারার পরিপন্থি এবং অনুচ্ছেদ-৩ এর ‘ঙ’ ধারার সাংগঠনিক শৃংখলা ভঙ্গ ও নৈতিকতা স্থলের অপরাধে তৌহিদ আক্তার পান্নাকে অভিযুক্ত করে সর্বসম্মতিক্রমে ঈশ্বরদী প্রেসক্লাবের স্থায়ী সদস্যপদ হতে বহিস্কারের সিদ্ধান্ত গৃহীত হয়।

কোন মন্তব্য নেই