× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ঈশ্বরদী পশ্চিমটেংরী রেল কোয়াটার থেকে উচ্ছেদের সময় বৃদ্ধির দাবিতে বিক্ষোভ

ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ
ঈশ্বরদীতে রেলওয়ের কোয়ার্টার থেকে দখলদার উচ্ছেদের সময় বৃদ্ধির দাবি জানিয়ে বসবাসরতরা বিক্ষোভ করেছেন। 

শুক্রবার (১৪ আগস্ট) সকালে শহরের পশ্চিম টেংরী এলাকায় রেলওয়ের কোয়ার্টারে বসবাসরত পরিবারের নারীরা বিক্ষোভ মিছিল নিয়ে প্রেসক্লাবের সামনে সমাবেত হয়। এসময় তারা বলেন, বুধবার রেলওয়ের পাকশী বিভাগীয় এস্টেট অফিস থেকে উচ্ছেদ অভিযানের সময় ৭২ ঘন্টার মধ্যে কোয়ার্টার পরিত্যাগের জন্য মাইকিং করে নোটিশ দেয়া হয়েছে। করোনা পরিস্থিতির মধ্যে এমনিতেই আয়-রোজগার বন্ধ। তদুপরি অল্প সময়ের মধ্যে বিপুল সংখ্যক পরিবার গৃহহীন হয়ে গাছতলায় ছাড়া আর কোথায়ও ঠাঁই নেয়ার জায়গা নেই। ইতোমধ্যেই বৃহস্পতিবার পাকশী রেলওয়ে বিভাগীয় ম্যানেজার ও বিভাগীয় এস্টেট অফিসের নিকট সময় প্রার্থনা করে আবেদন জানানো হলেও এখনও সময় বৃদ্ধি না করায় বাধ্য হয়ে মাঠে নেমেছি।

এসময় বক্তব্য রাখেন পৌরসভার কাউন্সিলর ফরিদা ইয়াসমিন, রেনু বেগম, সীমা বেগম, রাবেয়া বেগম,জহুরা বেগম, লিসা খাতুন, ফেলানী খাতুন, মুন্নি বেগম, ঝর্ণা কাতুন, হোসনে আরা প্রমূখ।

এব্যাপারে বিভাগীয় এস্টেট অফিসার মোহাম্মদ নূরুজ্জামান সময় প্রার্থনা করে আবেদন পেয়েছেন জানিয়ে বলেন, এরআগেও তাদের নোটিশ দেয়া হয়েছিল। করোনার কারণে উচ্ছেদ অভিযান বন্ধ ছিলো। মানবিকভাবে সময়ের আবেদন হয়ত: সাময়িক বিবেচনা করা হবে। তবে  অবৈধ দখলদারদের নিকট হতে রেলের কোয়ার্টার এবারে দখলমুক্ত করা হবে।

প্রসঙ্গত: গত ১২ আগস্ট ঈশ্বরদীতে রেলওয়ে কোয়ার্টার ও সম্পদ অবৈধভাবে দখলকারীদের বিরুদ্ধে  মোবাইল কোর্ট করে উচ্ছেদ অভিযানে মামলা, জেল এবং জরিমানা আদায় হয়। এছাড়াও ১২২টি অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন এবং ৩৪০ জন অবৈধ বসবাসকারীকে ৭২ ঘন্টার মধ্যে অবৈধ দখলমুক্ত করার জন্য আল্টিমেটাম দেওয়া হয়।

কোন মন্তব্য নেই