× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



পাবনা-৪ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করলেন আলহাজ্ব নায়েব বিশ্বাস

ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ
পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করলেন ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও প্রবীণ আওয়ামী লীগ নেতা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস।

  আজ  শুক্রবার  (২১ আগষ্ট) সকাল ১১টায় রাজধানীর  ধানমন্ডি  আওয়ামীলীগ সভানেত্রীর কার্যালয় থেকে  এই মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

মুজিব অন্তপ্রাণ আলহাজ্ব মোঃ নায়েব আলী বিশ্বাস সারাটি জীবন আওয়ামী রাজনীতির জন্য শুধু নিজেকে বিলিয়ে দিয়েছেন। দল থেকে নেননি কিছুই। দলের শত শত কর্মী আর নেতা তৈরির কারিগর নায়েব আলী বিশ্বাস সত্তর বছর বয়সের ৫৫ বছরই আওয়ামী লীগের রাজনীতিতে নিজেকে সর্বদা নিয়োজিত রেখেছেন।

ঈশ্বরদীর ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও ঈশ্বরদীতে প্রথম জাতীয় পতাকা উত্তোলনকারী আলহাজ্ব নায়েব বিশ্বাস তাঁর দীর্ঘ রাজনৈতিক জীবনে কখনও জনপ্রতিনিধি হিসেবে নির্বাচনে অংশ গ্রহণের জন্য দলের কাছে মনোনয়ন চাননি। জাতীয় সংসদ ও স্থানীয় সরকার নির্বাচনে যে দলের মনোনয়ন পেয়েছেন তাঁর পক্ষেই মাঠে নেমেছেন তিনি। জীবনের এই প্রান্তে এসে তিনি নির্বাচনে প্রার্থী হওয়ার মনোবাসনা ব্যক্ত করেছেন। আগামী জাতীয় সংসদ উপনির্বাচনে নির্বাচনে পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনে  প্রার্থী হতে তিনি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

মহান মুক্তিযুদ্ধের অকুতোভয় সৈনিক নায়েব আলী বিশ্বাস  ১৯৫৫ সালে সাড়া মাড়োয়ারি স্কুলে পড়া অবস্থায় তিনি ছাত্রলীগের সদস্য হিসেবে যোগ দেন। এরপর ঈশ্বরদীর কলেজ ছাত্রলীগ, উপজেলা ছাত্রলীগের নেতৃত্ব দেন। এছাড়াও তিনি  ১৯৬২ সালের শিা কমিশনের আন্দোলন, ৬৬’র ছয়দফা আন্দোলন, ৬৯ গণঅভ্যূত্থান ও ১৯৭০ সালের নির্বাচনে  দলীয় প্রার্থীকে জয়ী করতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

আওয়ামী লীগের বর্ষিয়ান নেতা নায়েব বিশ্বাস বলেন, সাবেক ভূমি মন্ত্রী ও পাবনা জেলা আওয়ামীলীগের সভাপতি শামসুর রহমান শরীফ ডিলু ভাই আমাদের শ্রদ্ধাভাজন নেতা ছিলেন। তাঁর মৃত্যুতে আমরা শোকাহত। সারাজীবন আওয়ামী লীগ করেছি কখনও দলের কাছে কিছু চাইনি। এবার উপ-নির্বাচনে মনোনয়ন চাইবো। জননেত্রী শেখ হাসিনা দলের মনোনয়ন দিলে নির্বাচন করবো। না দিলে যাকে মনোনয়ন দিবে তাঁর পইে কাজ করবো।

আসন্ন উপনির্বাচনে মনোনয়ন লাভের জন্য তিনি আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মী ও ঈশ্বরদী-আটঘরিয়াবাসী  মানুষের কাছে দোয়া  কামনা করেছেন ।



কোন মন্তব্য নেই