× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



২৩ বা ২৪ আগস্ট পাবনা-৪ আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা

আগামী ২৩ বা ২৪ আগস্ট ঢাকা-১৮ ও পাবনা-৪ আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর। একই দিনে চাঁদপুর পৌরসভার নির্বাচনের তফসিলও ঘোষণা করা হবে বলে তিনি জানান। সোমবার (১০ আগস্ট) সন্ধ্যায় আগারগাঁওস্থ নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে কমিশনের সভা শেষে সাংবাদিকদের এমন তথ্য জানান তিনি। এ দুটি আসনের উপ-নির্বাচন বিষয়ে ইসি সচিব জানিয়েছেন, আগামী ২৩ বা ২৪ আগস্ট আবার কমিশন সভা অনুষ্ঠিত হবে ওই সভা শেষে এ দুটি আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।  কমিশন সূত্রে জানা গেছে, সেপ্টেম্বর মাসের শেষ সপ্তাহে দুটি আসনের উপনির্বাচনে ভোটগ্রহণের সময় নির্ধারণ করা হবে।

নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী ঢাকা-১৮ আসনের উপনির্বাচন প্রথম ৯০ দিন এবং পাবনা-৪ আসনের উপনির্বাচন পরবর্তী দিনের মধ্যে হতে যাচ্ছে। পাবনা-৪ আসনের সংসদে শামসুর রহমান শরীফ ডিলু গত ২ এপ্রিল মারা যান। মহামারি করোনার কারণে কমিশন প্রথম ৯০ দিনে এ আসনের উপনির্বাচন করতে পারেনি তারা। ‘দৈব দুর্বিপাকে ভোট পেছানোর’অংশ হিসেবে কমিশন পরবর্তী ৯০ দিনে ওই আসনের উপনির্বাচনের সিদ্ধান্ত নিয়েছে। এ হিসেবে আগামী ২৮ সেপ্টেম্বরের মধ্যে আসনের উপ-নির্বাচন করতে হবে।

স্থানীয় সরকার আইন বাংলায় করা প্রসঙ্গে তিনি বলেন, এটির খসড়া তৈরি করা হয়েছে। এটি আজকে কমিশন সভায় উপস্থাপন করা হয়েছে। আগামী ২৩ ও ২৪ তারিখে কমিশন সভা অনুষ্ঠিত হবে। সেখানে কমিশনের মতামতের ভিত্তিতে এটি তৈরি করে কমিশনের ওয়েবসাইটসহ বিভিন্ন মহলে মতামতের জন্য পাঠানো হবে।

কোন মন্তব্য নেই