× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



উপনির্বাচন : শেষ হলো আ'লীগের মনোনয়ন বিক্রি ও জমার নির্ধারিত সময়

দেশের ৫টি সংসদীয় আসনের উপ-নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের দলীয় ১৪১ জন মনোনয়নপ্রত্যাশী ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন। আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান এ তথ্য নিশ্চিত করেছেন।

রোববার বিকেল ৫টায় ফরম জমা দেয়ার মধ্যে দিয়ে এ কার্যক্রমের সমাপ্তি ঘটে।

১৭ আগস্ট সকাল ১০টা থেকে মনোনয়ন প্রত্যাশীদের কাছে ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ। আজ বিকেল ৫টা পর্যন্ত আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা নেয়া চলে।

রোববার বিকেলে নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর ঢাকা-৫, নওগাঁ-৬ ও পাবনা-৪ আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী ঢাকা-৫ ও নওগাঁ-৬ শূন্য আসনে উপনির্বাচন ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবে। এছাড়া পাবনা-৪ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে ২৬ সেপ্টেম্বর।

ঢাকা-১৮ আসনে উপনির্বাচন মেয়াদের পরবর্তী ৯০ দিনের মধ্যে অনুষ্ঠিত হবে। এ জন্য একটি প্রজ্ঞাপন জারির ব্যবস্থা করা হবে। সিরাজগঞ্জ-১ আসনে জাতীয় সংসদ নির্বাচনের নির্ধারিত মেয়াদের পরবর্তী ৯০ দিনের মধ্যে অনুষ্ঠানের জন্য যথাসময়ে তফসিল ঘোষণা করা হবে।

আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান বলেন, পাঁচটি উপনির্বাচনে ১৪১ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন এবং ১৪১ জন জমা দিয়েছেন।

উল্লেখ্য, ইসরাফিল আলমের মৃত্যুতে নওগাঁ- ৬, মোহাম্মদ নাসিমের মৃত্যুতে সিরাজগঞ্জ-১, শামসুর রহমান শরিফ ডিলুর মৃত্যুতে পাবনা-৪, হাবিবুর রহমানের মৃত্যুতে ঢাকা-৫ এবং অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা-১৮ আসন শূন্য হয়।

কোন মন্তব্য নেই