× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



পাবনা-৪ আসনে আ’লীগ, বিএনপি ও জাতীয় পার্টির প্রার্থী চূড়ান্ত

পাবনা-৪ আসনের উপনির্বাচনে তিন দলের প্রার্থী চূড়ান্ত করেছে সংশ্লিষ্ট মনোনয়ন বোর্ড। দলগুলো হচ্ছে- আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি। আসছে ২৬ সেপ্টেম্বর এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগের প্রার্থী মনোনীত হয়েছেন ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. নুরুজ্জামান বিশ্বাস।

বিএনপির প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়া হয়েছে দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা ও জেলা দলের আহ্বায়ক হাবিবুর রহমান হাবিবকে।

জাতীয় পার্টির প্রার্থী হয়েছেন মো. রেজাউল করিম। তিনি জেলা জাতীয় পার্টির সদস্য।

উল্লেখ্য, গত ২ এপ্রিল পর পর পাঁচবার নির্বাচিত সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু মারা যাওয়ার পর পাবনা-৪ আসনটি শূন্য হয়।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৬ সেপ্টেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে এ আসনে।

দীর্ঘ ২৫ বছর আওয়ামী লীগের নিয়ন্ত্রণে পাবনা-৪ আসন। দলীয় প্রার্থী হিসেবে সার্বিক বিবেচনায় আওয়ামী লীগের দীর্ঘদিনের পরীক্ষিত নেতা ছাত্ররাজনীতি, যুব রাজনীতি ও আওয়ামী লীগের রাজনীতির ধারাবাহিকতায় উঠে আসা এবং উপজেলা চেয়ারম্যান হিসেবে তিনবার বিজয়ী বীরমুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাসকে মনোনয়ন দেয়ায় নেতাকর্মীদের মাঝে অনেকটা স্বস্তি ফিরেছে।

অন্যদিকে বিএনপির হাবিবুর রহমান হাবিব চতুর্থবারের মতো নির্বাচনে অংশ নিচ্ছেন। সাবেক এমপি সিরাজুল ইসলাম সরদার ও হাবিবের মধ্যে দীর্ঘদিন দ্বন্দ্ব লেগে থাকায় তিনি নির্বাচনে একবারও সুবিধা করতে পারেননি। এখনও এ সমস্যার সমাধান হয়নি।

ফলে সব পর্যায়ের কর্মীদের সংগঠিত করে নির্বাচনে পরিবেশ তৈরি করা হাবিবের জন্য বেশ কঠিন হয়ে আছে।

অপরদিকে ঈশ্বরদী-আটঘরিয়া উপজেলায় জাতীয় পার্টির তেমন অবস্থান না থাকলেও নির্বাচনী রাজনীতিতে রেজাউল করিম প্রার্থী হয়েছেন বলে অনেকের ধারণা।

কোন মন্তব্য নেই