× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



বকেয়া বেতন-ভাতার দাবীতে পাবনা সুগার মিলের জিএমকে মারপিট, ৪ কর্মকর্তা লাঞ্ছিত

ঈশ্বরদীর দাশুড়িয়ায় অবস্থিত পাবনা সুগার মিলের মহা-ব্যবস্থাপক (জিএম) প্রশাসন সিদ্দিক আলীকে মারধর করে আহত করা হয়েছে। সে সময় তাকে উদ্ধারে মিলের চার কর্মকর্তা এগিয়ে এলে তাদেরও লঞ্ছিত করা হয়। বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবীতে গতকাল মঙ্গলবার সকালে আয়োজিত বিক্ষোভ মিছিল শেষে উত্তেজিত শ্রমিক-কর্মচারীরা এই ঘটনা ঘটায়। দোষীদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান মিলের ব্যবস্থাপনা পরিচালক সাইফুদ্দিন আহমেদ।

মিলের একাধিক সুত্র জানায়, ৬ মাসের বকেয়া-বেতন ভাতা পরিশোধের দাবীতে গত কয়েকদিন ধরেই বিভিন্ন আন্দোলন চালিয়ে আসছিল কর্মরত শ্রমিক-কর্মচারীরা। গতকাল মঙ্গলবার সকালে কয়েক’শ শ্রমিক-কর্মচারী একত্রিত হয়ে বিভিন্ন শ্লোগান দিয়ে বিক্ষোভ মিছিল শুরু করে। তারা মিছিল সহকারে গিয়ে মিলের মিলের মহা-ব্যবস্থাপক (জিএম) প্রশাসন সিদ্দিক আলীর কাছে বেতন-ভাতা না দেওয়ার কৈফিয়ত জানতে চান। সে সময় মিলের সিবিএ সদস্য কবিবুর রহমান কবীর এর নেতৃত্বে শ্রমিক মঞ্জুরুল হক মঞ্জু ও আবুল কাশেম উত্তেজিত হয়ে মহা-ব্যবস্থাপক (জিএম) প্রশাসন সিদ্দিক আলীকে বেধড়ক মারপিট করে আহত করে। সে সময় মিলের উপ-ব্যবস্থাপক (বাণিঃ) কুদরত-ই-খুদা, লেবার অফিসার আনিসুর রহমান, নিরাপত্তা কর্মকর্তা মোজাহিদুল ইসলাম ও স্টোর অফিসার জামাল হোসেন এগিয়ে এলে তাদেরও লাঞ্ছিত করা হয়। সে সময় মিলের সিবিএ নেতারা সেখানেই উপস্থিত ছিলেন। আহত মহা-ব্যবস্থাপক (জিএম) প্রশাসন সিদ্দিক আলীকে উদ্ধার করে মিলের মেডিকেলে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। ঘটনার সময় মিলের ব্যবস্থাপনা পরিচালক সাইফুদ্দিন আহমেদ মিলে ছিলেন না।

এবিষয়ে পাসুমি ওয়াকার্স ইউনিয়নের সভাপতি সাজেদুল ইসলাম শাহীন জানান, ৬ মাস বেতন-ভাতা না পেয়ে শ্রমিক-কর্মচারীরা বিক্ষুদ্ধ। আল্টিমেটাম দেওয়ার পরও মিল প্রশাসন বেতন পরিশোধ করছে না। সেই বেতনের দাবীতে আয়োজিত মিছিল শেষে এমডি সাহেবের অফিসের সামনে গেলে সেখানে বেশি ভিড় থাকায় ধাক্কা লেগে এডিএম স্যার পরে যেতে পারে।

ঘটনার সত্যতা স্বীকার করে পাবনা সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক সাইফুদ্দিন আহমেদ বলেন, দোষীদের চিহিৃত করা হয়েছে। অবশ্যই তাদের বিরুদ্ধে প্রশাসনিক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

কোন মন্তব্য নেই