× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



নিউ এরা ফাউন্ডেশনের উদ্যোগে প্রবীণ ব্যক্তিদের মাঝে মাসিক পরিপোষক ভাতা প্রদান

২৭ অক্টোবর বেসরকারী উন্নয়ন সংস্থা নিউ এরা ফাউন্ডেশনের উদ্যোগে সংস্থার  চরমিরকামারী  প্রবীণ সামাজিক কেন্দ্র ও দুয়ারিয়া ইউনিয়নের টিটিয়া প্রবীণ সামাজিক কেন্দ্রে করোনা ভাইরাস সংক্রমন রোধের স্বাস্থ্যবিধি মেনে পৃথক  অনুষ্ঠানের মাধ্যমে নিউ এরা ফাউন্ডেশনের সমৃদ্ধি কর্মসূচির আওতায় সলিমপুর ইউনিয়নের একশত জন ও দুয়ারিয়া ইউনিয়নের একশত জন মোট দুইশত জন প্রবীন সদস্যদের মাঝে মাসিক পরিপোষক ভাতা প্রদান করা হয়। 

পরিপোষক ভাতা প্রদানের উভয় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নিউ এরা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক বীর মুক্তিযোদ্ধা সাবেক জাতীয় সংসদ সদস্য মঞ্জুর রহমান বিশ্বাস। ঈশ্বরদীর চরমিরকামারী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলা সমাজসেবা কর্মকর্তা খন্দকার মাসুদ রানা। 

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মনছের আলী খান, ক্কারী মোহাম্মদ মোজাম্মেল হক, ও মুক্তার হোসেন খাঁ সভাপতি ইউনিয়ন প্রবীণ কমিটি, সলিমপুর ইউনিয়ন। অপরদিকে লালপুরের দুয়ারিয়া ইউনিয়নের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দুয়ারিয়া ইউনিয়নের চেয়ারম্যান নুরুল ইসলাম লাবলু, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লালপুর পেসক্লাবের সভাপতি মো: আব্দুল করিম, দুয়ারিয়া ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি রুহুল আমিন মোল্লা, লালপুর থানা আওয়ামীলীগ সহ-সভাপতি মো: আতাউর রহমান জার্জিস। অনুষ্ঠানের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাবেক জাতীয় সংসদ সদস্য মঞ্জুর রহমান বিশ্বাস তার সংক্ষিপ্ত বক্তব্যের শুরুতে ১৫আগষ্টে শহীদ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন বঙ্গবন্ধুর আদর্শের বাংলাদেশ গড়তে হলে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি বলেন নিউ এরা ফাউন্ডেশন এলাকার অবহেলিত পিছিয়ে পড়া দুস্থ্য ও অসহায় মানুষের ভাগ্যোন্নয়নের লক্ষ্যে “দুটি হাত আর বুদ্ধি দিয়ে গড়বো জীবন গ্রামেই বসে” এই শ্লোগান সামনে নিয়ে কাজ করে যাচ্ছে । 


নিউ এরা ফাউন্ডেশন গ্রামীন অর্থনীতির অব্যাহত উন্নয়নের জন্য যেমন ঋণ-কর্মসূচি পরিচালনা করছে তেমনি এলাকার সামাজিক উন্নয়নের জন্য শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থান, যুবউন্নয়ন প্রভৃতি বিষয়ে কাজ করে যাচ্ছে। করোনা ভাইরাসের অচলাবস্থার সময়ে কর্মহীন অসহায় মানুষ ও প্রতিবন্ধিদের খাদ্য ও অর্থ সহায়তা দিয়ে নিউ এরা ফাউন্ডেশন তার মানবিক কাজের দায়িত্ব পালন করে চলেছে। তিনি সম্প্রতি ছড়িয়ে পড়া করোনা ভাইরাস সংক্রমন রোধে সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলার অনুরোধ জানান, মুখে মাস্ক পরা, সাবান পানি দিয়ে মাঝেমাঝে হাত ধোয়া, পরিস্কার পরিচ্ছন্ন থাকা এবং জনসমাগম এড়িয়ে চলার কথা বলেন। বিশেষ করে পরিবারের প্রবীন সদস্যদের প্রতি অধিক যত্নবান হওয়ার কথা বলেন । 



ভাতা প্রদানের উভয় অনুষ্ঠানে উদ্বোধীন বক্তব্য প্রদান করেন ও অনূষ্ঠান সঞ্চালনা করেন নিউ এরা ফাউন্ডেশনের উপ-পরিচালক জনাব মোস্তাক আহমেদ কিরণ। প্রবীন জনগোষ্ঠীর জীবন-মান উন্নয়নের লক্ষ্যে প্রবীনদের পরিপোষক ভাতা প্রদান কর্মসূচির আওতায় সলিমপুর ইউনিয়নের ১০০ জন ও লালপুর উপজেলার দুয়ারিয়া ইউনিয়নে ১০০ জন মোট দুইশত জন  প্রবীন সদস্যকে মাসিক পরিপোষক ভাতা ৫০০টাকা হারে একসাথে ২ মাসের পরিপোষক ভাতা প্রত্যককে ১০০০(একহাজার)টাকা করে প্রদান করা হয়।

কোন মন্তব্য নেই