× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পুরো বাঙালী জাতি আজ ঐক্যবদ্ধ-ঈশ্বরদীতে নৌপরিবহণ প্রতিমন্ত্রী


ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে  ঈশ্বরদীর প্রত্যন্ত গ্রামে শুরু হয়েছে দুইদিনব্যাপী 'বিশ্বের শ্রদ্ধা- বাঙালির গৌরব বঙ্গবন্ধু ১০০ জন্মোৎসব' শীর্ষক অনুষ্ঠানের।

উপজেলার সাহাপুর ইউনিয়নেরর চরগড়গড়ি গ্রামে বেসরকারি সংস্থা ওসাকা পরিচালিত 'চর নিকেতন কাব্যমঞ্চে' শুক্রবার বিকেলে জন্মোৎসবের উদ্বোধন করেন জাতীয় কবি নুরুল হুদা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নৌপরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি। 

কবি মজিদ মাহমুদের সভাপতিত্বে  অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কবি আসলাম সানী। শুভেচ্ছা বক্তব্য দেন সম্মানিত অতিথি পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল রহিম লাল, শিশু সাহিত্যিক সুজন বড়ুয়া, ঈশ্বরদী উপজেলার আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস, পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিষ্টেট জাহিদ নেওয়াজ, ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু। 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পাবনা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন, ঈশ্বরদী পৌরসভার মেয়র আবুল কালামআজাদ মিন্টু, ঈশ্বরদী উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুস সালাম খান, ঈশ্বরদী মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার  গোলাম মোস্তফা চান্না মন্ডল,  মুক্তিযুদ্ধ স্মৃতি পাঠাগারের সমন্বয়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক বিশ্বাস, পাবনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈকত আফরোজ, ঈশ্বরদী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, সাহাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মতলেবুর রহমান মিনহাজ প্রমূখ।   

প্রধান অতিথি বক্তব্যে নৌপরিবহণ মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পুরো বাঙালী জাতি আজ ঐক্যবদ্ধ।  সেজন্য দেশ উন্নয়নের পথে দ্রুত এগিয়ে চলেছে।  জাতির  পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষে কাউকে গৃহহীন রাখা হবে না।বঙবন্ধুর শতবর্ষে আমরা শিক্ষায় শতভাগ সক্ষমতা অর্জন করতে পেরেছি। বাংলাদেশকে একসময় এক কিলোমিটার রাস্তা তৈরির জন্য বিদেশের কাছে ধর্ণা দিত কিন্ত বাংলাদেশে আজ শেখ হাসিনার নেতৃত্বে দেশে পদ্মাসেতু তৈরি হচ্ছে। বাংলাদেশের অন্যতম বৃহৎ উন্নয়ন কর্মসূচি ঈশ্বরদীতে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মান করা হচ্ছে। মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাংলাদেশে সোনার বাংলা গড়ার।  কিন্তু সেই সোনার বাংলায় বিএনপি-জামাত জঙ্গীবাদ সৃষ্টি করছে। তারা একুশে আগষ্ট গ্রেনেড হামলা চালিয়ে জাতীয় নেতা-নেত্রীদের হত্যা করেছে ও হত্যার পরিকল্পনা করেছে। তাই সকলকে ঐক্যবদ্ধভাবে  বিএনপি- জামায়াতের জঙিবাদ ও সন্ত্রাস নস্যাৎ করে দিয়ে শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর শতবর্ষে সোনার বাংলা গড়ার  অঙ্গীকার করতে হবে।

এর আগে জন্মোৎসব উপলক্ষে ওসাকা ও আয়োজকদের পক্ষ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রায় ঢাকাসহ বিভিন্ন এলাকা থেকে আসা কবি সাহিত্যিক লেখক ও সাংস্কৃতিক কর্মীরা অংশগ্রহণ করেন। সন্ধ্যায় আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের। কাল শনিবার২৮ নভেম্বর নানা আয়োজনের মধ্যদিয়ে বঙ্গবন্ধু জন্মোৎসব শেষ হবে।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংবাদিক আক্তারুজ্জামান আক্তার।

কোন মন্তব্য নেই