× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ঈশ্বরদী রেলওয়ে নাজিম উদ্দিন স্কুলের নাম মুছে দিল ছাত্রলীগ

 
ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ

বাংলা ভাষার পরিবর্তে উর্দুকে একমাত্র রাষ্ট্রভাষা করার প্রস্তাবকারী পাকিস্তানের তৎকালীন প্রধানমন্ত্রী খাজা নাজিম উদ্দিনের নামে স্থাপিত পাবনার ঈশ্বরদীতে 'রেলওয়ে নাজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের' নামকরণ পরিবর্তনের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ঈশ্বরদী ছাত্রলীগের নেতাকর্মীর।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) বিকেল ৫টায় কুষ্টিয়াতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ও জড়িতদের  শাস্তির দাবিতে আয়োজিত সমাবেশ থেকে এই দাবি জানানো হয়।

শহরের পোস্ট অফিস মোড় থেকে এ উপলক্ষে  বিক্ষোভ মিছিল বের হয় ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা কুষ্টিয়ায় জাতির জনকের ভাস্কর্য ভাঙার তীব্র প্রতিবাদ এবং জড়িতদের গ্রেফতারের দাবি জানান।

এই সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, স্বাধীন বাংলাদেশে এখনো পাকিস্থানী প্রেত্মাতা 'খাজা নাজিম উদ্দিনের নোংরা স্মৃতির স্বাক্ষর' হিসেবে রেলওয়ে নাজিম উদ্দিন স্কুলটি ঈশ্বরদী তথা বাংলাদেশকে দুর্নাম বয়ে বেড়াতে হচ্ছে। বঙবন্ধুর বাংলাদেশে ছাত্রলীগ এই অপমান ও দুর্নাম সহ্য করবে না।

তারা বলেন, জাতির জনকের কন্যা মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রিয় বাংলাদেশে কোনো পাকিস্থানী প্রেত্মার স্বাক্ষর থাকতে পারবেন না। মিছিলটি শহর প্রদক্ষিণ করে লোকো রোড ' রেলওয়ে নাজিম উদ্দিন স্কুলের সামনে বিক্ষোভ বিক্ষোভ ও পথসভা করে। 

উপজেলা ছাত্রলীগ সভাপতি রাকিবুল হাসান রনির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুমন দাসের  সঞ্চালনায় এতে বক্তব্য দেন পৌর ছাত্রলীগের  সাধারণ সম্পাদক নুরুল ইসলাম শাওন, ঈশ্বরদী সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি খন্দকার মোঃ আরমান প্রমুখ। 

পথসভা চলাকালে বিক্ষুব্ধ নেতাকর্মীরা জাতির কলঙ্ক অধ্যয় মুছে দেওয়ার অংশ হিসেবে স্কুলের প্রধান ফটক থেকে 'নাজিম উদ্দিন' নামটি কালো রঙ দিয়ে মুছে দেয়।

কোন মন্তব্য নেই