× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



পাবনায় আ’লীগ নেতা ইউপি সদস্যকে কুপিয়ে ও গুলি করে হত্যা


আধিপত্য বিস্তারের জেরে পাবনা শহরের অনন্ত মোড় এলাকায় ইউপি সদস্য ও আওয়ামীলীগ নেতা বকুল শেখ (৩২) কে কুপিয়ে ও গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। শুক্রবার (১১ ডিসেম্বর) সন্ধ্যা সাঢ়ে সাতটার দিকে এই ঘটনা ঘটে।

নিহত বকুল শেখ পাবনা সদর উপলোর দক্ষিণ রামচন্দ্রপুর এলাকার দুলাল শেখের ছেলে। তিনি দোগাছি ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামীলীগের য্্্গ্মু সাধারণ সম্পাদক ছিলেন।

নিহত বকুলের বাবা দুলাল শেখ জানান, দীর্ঘদিন ধরে অনন্ত মোড়ের সিএনজি চালিত অটোরিকশা ও ব্যাটারী চালিত অটোবাইকের চাঁদা তোলে এলাকার চিহ্নিত সন্ত্রাসী মোখলেস প্রাং ও তার ছেলে রানা। এতে তীব্র যানজট সৃষ্টি হওয়ায় এলাকাবাসীকে সাথে নিয়ে সম্প্রতি চাঁদাবাজি বন্ধ করে অটোস্ট্যা- তুলে দেয় বকুল। এতে ক্ষিপ্ত হয়ে শুক্রবার সন্ধ্যায় তারা দলবল নিয়ে হামলা করে বকুলকে প্রকাশ্যে গুলি করে ও কুপিয়ে গুরুতর জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পাবনা জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আব্দুল আহাদ বাবু বলেন, বকুল আওয়ামীলীগের নিবেদিত প্রাণ কর্মী। অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠ হওয়ায় ইউপি সদস্য হিসেবেও জনপ্রিয় ছিল। হত্যাকারী মোকলেস গং চিহ্নিত চাঁদাবাজ। তারা জামায়াত ও বিএনপির রাজনীতির সাথে যুক্ত। পুলিশের সামনেই একজন জনপ্রতিনিধিকে প্রকাশ্যে এমন নৃশংস হত্যা মেনে নেয়া যায় না। আমরা হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাই।

দোগাছি ইউপি চেয়ারম্যান আলী হাসান বলেন, বকুল শেখ আমাদের ইউনিয়নের অত্যন্ত জনপ্রিয় সদস্য। পূর্ব পরিকল্পিত ভাবে তাকে হত্যা করা হয়েছে। আমরা এর বিচার চাই।

এদিকে, বকুলের মৃত্যুর খবরে অনন্ত মোড় এলাকায় চরম উত্তেজনা দেখা দেয়। অনন্ত বাজার এলাকায় দোকান পাট বন্ধ করে দেয় ব্যবসায়ীরা। এই ঘটনার এলাকাবাসী বিক্ষোভ মিছিল বের করলে পরিস্থিতি অবনতির আশংকায় পুলিশ তাতে বাধা দেয়। এ সময় বিক্ষুব্ধরা পুলিশের উপর ইট পাটকেল ছুঁড়লে, পুলিশ ধাওয়া দিয়ে মিছিল ছত্রভঙ্গ করে দেয়।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম জানান, খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে। আধিপত্য বিস্তারের জেরে এ হত্যাকান্ড ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

কোন মন্তব্য নেই