× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



আল্লাহ- আল্লাহ’ ধ্বনিতে মুখরিত পাকশী, আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হলো ফুরফুরার ইছালে ছওয়াব


ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ 

 দেশ ও দুনিয়ার কল্যাণ এবং আখেরাতের শান্তি কামনা করে জুম্মার নামাজের পর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো ঈশ্বরদীর পাকশী ফুরফুরা শরীফের ৯১তম বার্ষিক ইছালে ছওয়াব।

আখেরি মোনাজাতে আত্মশুদ্ধি ও নিজ নিজ গুনাহ মাফের পাশাপাশি দুনিয়ার সব বালা-মুসিবত থেকে হেফাজত করার জন্য দুই হাত তুলে মহান আল্লাহর দরবারে রহমত প্রার্থনা করা হয়। এ সময় ‘আমিন, আল্লাহুম্মা আমিন’ ধ্বনিতে আকাশ-বাতাস মূখরিত হয়ে ওঠে।যে দিকেই চোখ যায়, সে দিকেই দেখা যায় শুধু টুপি-পাঞ্জাবি পড়া মানুষ।

শুক্রবার (১৯ই ফেব্রুয়ারি) জুম্মার নামাযের পর মোনাজাত পরিচালনা করেন ফুরফুরার গদ্দীনশীল পীর মাওলানা আবু বকর আব্দুল হাই মিশকাত সিদ্দিকী আল-কোরাইশি । তিনি বাংলায় মোনাজাত পরিচালনা করেন। দিক-নির্দেশনামূলক বয়ানের পর লাখ মানুষের প্রতীক্ষার অবসান ঘটে। জনসমুদ্রে হঠাৎ নেমে আসে পিনপতন নীরবতা। যে যেখানে ছিলেন সেখানেই দাঁড়িয়ে কিংবা বসে হাত তোলেন আল্লাহর দরবারে। মাথায় টুপি , গায়ে পাঞ্জাবী লাখো মুসলিম এসময় কান্নায় বুক ভাসান

উল্লেখ্য, প্রতি বছরের মতো ফাল্গুণ মাসের প্রথম বুধবার (১৭ ফেব্রুয়ারি) থেকে ইসালে সওয়াব শুরু হয়ে শনিবার (২০ ফেব্রুয়ারি) বাদ ফজর আখেরী মোনাজাতের মধ্য দিয়ে সমাপ্ত হওয়ার কথা থাকলেও করোনা মহামারীর কারণে ৩ দিনের পরিবর্তে মাত্র ১ দিনের (২৪ ঘন্টা)  অনুমতি দিয়েছে পাবনা জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বাদ যোহর থেকে মাহফিল শুরু হয়ে  ঐতিহ্যবাহী পাকশী ফুরফুরা শরীফের ৯১ তম বার্ষিক ঈছালে সওয়াব মাহফিল আজ শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বাদ জুম্মা আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো।

শুক্রবার জুম্মার নামাজে লক্ষাধিক মুসুল্লীর ঢল নামে। বিশ্বের বিভিন্ন দেশ ও বাংলাদেশের বিভিন্ন জেলা হতে ধর্মপ্রাণ লাখো মুসল্লি প্রতি বছরের মতো এবারেও মাহফিল ময়দানে সমবেত হয়েছিলেন।

 আখেরী মোনাজাত ও  জুম্মা নামাজ আদায় করতে ঈশ্বরদী ও পাশ্ববর্তি এলাকার হাজার হাজার সাধারণ মানুষ অংশ নেন।

কোন মন্তব্য নেই