× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ঈশ্বরদীতে অবৈধ বালুমহালে পুলিশের অভিযান,দুইটি ট্রাক্টর ২জন আটক


ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ 

 ঈশ্বরদীর লক্ষীকুন্ডায় অবৈধ বালুমহালে অভিযান চালিয়ে দুইটি ট্রাক্টরসহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। 

বৃহস্পতিবার (২৫ ফেরুয়ারি) ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির ও ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামান আসাদের নেতৃত্বে  অবৈধ বালুমহাল ও পদ্মা নদীর চর ও ফসলি জমির মাটি বিক্রি বন্ধে অভিযান চালায় পুলিশ। এসময়  মাটিবোঝাই  দুইটি ট্রাক্টর সহ ২ জনকে আটক করে  পুলিশ। আটককৃতরা হলেন ট্রাক্টর চালক মোঃ রিপন (৩৩)  মোঃ নিরব হোসেন (১৬) ।

 অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির জানান, নদী থেকে বালু উত্তোলনের ফলে কিছু বালু ব্যবসায়ী লাভবান হচ্ছে কিন্তু ক্ষতিগ্রস্ত হচ্ছে সাধারণ মানুষ। নদীর চর ও ফসলি জমি থেকে অবৈধভাবে মাটি-বালু উত্তোলন করা দণ্ডণীয় অপরাধ। তাই ওইসব মাটি-বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালানো হচ্ছে।

উল্লেখ্য, ঈশ্বরদীর রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র , লালনশাহ সেতু  হার্ডিঞ্জ ব্রীজ সহ পদ্মা নদীর তীর এলাকা হুমকির মুখে ফেলে এ চক্রটি দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে মাটি, বালু উত্তোলন করে আসছিলো। এছাড়া লক্ষীকুন্ডার অর্ধ শতাধিক অবৈধ ইটভাটাযর জন্য চরের ফসলি জমি বিনষ্ট করে মাটি কাটা হচ্ছে। তবে  অভিযানের সময় বালু ও মাটি কাটা চক্রের মূলহোতারা কেউ গ্রেফতার হয়নি।

কোন মন্তব্য নেই