× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ঈশ্বরদীতে বীর মুক্তিযোদ্ধাদের তালিকা যাচাই-বাছাইয়ের শুনানি অনুষ্ঠিত


ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ 

ঈশ্বরদীতে বীর মুক্তিযোদ্ধাদের তালিকা যাচাই-বাছাই কার্যক্রমের শুনানি ৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়েছে।

গত ৩০ জানুয়ারি জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল আইন, ২০০২ এর ৭ (ক) ধারার ব্যত্যয় ঘটিয়ে সুপারিশবিহীনভাবে প্রকাশিত বীর মুক্তিযোদ্ধাদের গেজেটসমূহকে নিয়মিতকরণের লক্ষ্যে যাচাই-বাছাইয়ের দিন নির্ধারিত ছিল।  কিন্তু ৩০ জানুয়ারি কোনো কোনো স্থানে পৌরসভা নির্বাচনের তারিখ নির্ধারিত থাকায় ওই দিন কোন যাচাই-বাছাই না হওয়ায় ঈশ্বরদী উপজেলায় বীর মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই কার্যক্রম ৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়। শনিবার ঈশ্বরদী উপজেলার সাহাপুর ও লক্ষীকুন্ডা ইউনিয়নের তালিকা ভুক্ত ৬৯ জন বীর মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই করা হয়।

এ সময় যাচাই-বাছাই কমিটির সভাপতি পাবনা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস, সদস্য নজরুল ইসলাম মিন্টু, আমিনুর রহমান সদস্য ও সদস্য সচিব, উপজেলার নির্বাহী অফিসার পি.এম ইমরুল কায়েস  উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) অনুমোদন ছাড়া বীর মুক্তিযোদ্ধাদের প্রকাশিত বেসামরিক গেজেট যাচাই-বাছাইয়ের জন্যই এই কার্যক্রম হাতে নিয়েছে সরকার। প্রকৃত বীর মুক্তিযোদ্ধাদের তালিকা প্রকাশের অংশ হিসেবে এই যাচাই-বাছাই করা হচ্ছে।

কোন মন্তব্য নেই