× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ঈশ্বরদীতে অবৈধ বালু ভর্তি তিনটি ড্রাম ট্রাকসহ ৪জন গ্রেফতার

 


 


ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদক। 

ঈশ্বরদীতে অবৈধ বালু বোঝাই তিনটি ড্রাম ট্রাকহ ৪ জনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (২৩ ফেব্র“য়ারি) রাতে চররূপপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন সড়ক থেকে এ ড্রাম ট্রাকগুলো আটক করার সময় অবৈধ বালু ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৪ জন কে  গ্রেফতার করেছে রূপপুর ফাঁড়ি পুলিশ।  গ্রেফতারকৃতরা হলেন উপজেলার ছলিমপুর ইউনিয়নের আতিয়ার সরদারের ছেলে বাদশা সরদার(৫০), আটঘরিয়া উপজেলার সোনাকন্দর গ্রামের মৃত রোকমান হোসেনের ছেলে শাহাদত হোসেন(৯০), যশোর জেলার অভয়নগর থানার বাশুয়ারী গ্রামের মৃত মিজানুর শেখের ছেলে এনামুল শেখ(২২),  লালপুর থানার মহেশ্বর টাঙ্গাইলপাড়ার আনোয়ার হোসেনের ছেলে সবুজ আলী(২১)।  

এ ঘটনায় বালু  ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ ( ১ ) ধারায়  ঈশ্বরদী থানায় মামলা রুজু করা হয়েছে। এ মামলার  পলাতক আসামী লক্ষিকুন্ডা ইউনিয়নের আকরাম মেম্বারের ছেলে সুজাউল ইসলাম (৩৫), দাদাপুর গ্রামের দবির উদ্দিনের ছেলে মজুলমত হোসেন (৩৩)। পলাতক আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান পুলিশ। 

এসআই আতিকুল ইসলাম জানান, উপজেলার লক্ষিকুন্ডা ইউনিয়ন হতে তিনটি বালুবোঝাই ড্রাম ট্রাক ও একটি ট্রাক রূপপুর মোড়ের দিকে আসার সময়  ট্রাকগুলোকে সংকেত দিয়ে  রাস্তার উপর থামানো হয়। এসময় তাদের কাছে বালুর উৎস সম্পর্কে জিজ্ঞেস করলে এবং নদী হতে বালু উত্তোলনের বৈধ কাগজপত্র দেখতে চাইলে তা দেখাতে ব্যর্থ হয়। পরে পুলিশ গাড়িগুলো আটক  করে চারজনকে গ্রেফতার করা হয়।  

জানা গেছে, ঈশ্বরদী থানাধীন রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র , লালনশাহ সেতু , হার্ডিঞ্জ ব্রীজ সহ পদ্মা নদীর তীর সমুহ হুমকির মুখে ফেলে চক্রটি দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে বালু উত্তোলন ও পরিবহন করে আসছিলো। এছাড়াও  লক্ষিকুন্ডা ইউনিয়নের বিভিন্ন কৃষি জমি ও নদী পাড়ের মাটি কেটে সংঘবদ্ধ এই চক্রটি অবৈধ মাটি ও বালুর ব্যবসা চালিয়ে আসছিল। 

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ মোঃ আসাদুজ্জামান জানান, গ্রেফতারদের বিরুদ্ধে বালু  ও মাটি ব্যবস্থাপনা আইনে মামলা দায়ের করে পাবনা জেল হাজতে প্রেরণ করা হয়েছে।  


কোন মন্তব্য নেই