× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ঈশ্বরদীতে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের অনলাইন ডিভাইস ও ইন্টারনেট ব্যবহারে পাঠদানের প্রশিক্ষণ

ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ

ঈশ্বরদী উপজেলার মাধ্যমিক পর্যায়ে প্রতিষ্ঠান প্রধানদের পেশাগত দক্ষতা উন্নয়নের লক্ষ্যে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের (ইউজিডিপি) আওতায় অনলাইন ডিভাইস ও ইন্টারনেট ব্যবহারে পাঠদানের লক্ষে হাতে কলমে প্রশিক্ষণ প্রদান কার্যক্রম শুরু হয়েছে।

সোমবার (১ মার্চ) সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পি.এম.ইমরুল কায়েস এর সভাপতিত্বে অনলাইন ডিভাইস ও ইন্টারনেট ব্যবহার প্রশিক্ষণ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ নায়েব আলী বিশ্বাস।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস ছালাম খান, উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প কর্মকর্তা মোঃ এরশাদুল ইসলাম,উপজেলা তথ্য কর্মকর্তা মোঃ মাসুদ রানা।

অনলাইন ডিভাইস ও ইন্টারনেট ব্যবহার প্রশিক্ষণে কোর্স কো-অডিনেটর হিসেবে উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম আকতার।

এ সময় প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ নায়েব আলী বিশ্বাস বলেন অনলাইন শিক্ষা ধারা আধুনিক শিক্ষা ব্যবস্থার একটি উন্নত শিক্ষা প্রক্রিয়া। এই মুহূর্তে দেশব্যাপী অনলাইন শিক্ষাব্যবস্থার প্রয়োগ এবং প্রয়োজনীয়তাও আমরা বিশেষভাবে উপলব্ধি করতে পারছি। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিন্তার ফসল ‘ডিজিটাল বাংলাদেশ’। ‘ডিজিটাল বাংলাদেশে’র সুযোগ ব্যবহার করে এখন প্রত্যন্ত অঞ্চলেও ডিজিটাল শিক্ষা পৌঁছে দেওয়া সম্ভব।

প্রশিক্ষণ প্রদান অনুষ্ঠানে সঞ্চালনা করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ আরিফুল ইসলাম।

কোন মন্তব্য নেই