× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



বার্সেলোনার চেয়ে ভালো ক্লাব পাবেন না মেসি!

বার্সেলোনার চেয়ে ভালো ক্লাব পাবেন না মেসি!ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ

চলতি মৌসুমের শুরু থেকেই স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় চলছে একটি বিষয় ঘিরে অস্থিরতা। ক্লাবের অধিনায়ক লিওনেল মেসি এখনও চুক্তি নবায়ন করেননি। অর্থাৎ তিনি চাইলেই নতুন মৌসুমে অন্য কোনো ক্লাবে চলে যেতে পারবেন, তাও আবার বিনা ট্রান্সফার ফি’তে।

বার্সেলোনার নতুন প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা দায়িত্বগ্রহণ করে জানিয়েছেন, তার অন্যতম প্রধান কাজই হবে মেসিকে দলে রাখা। তবে এ বিষয়ে কার্যত কোনো ইতিবাচক খবর মেলেনি বার্সেলোনা বা মেসির পক্ষ থেকে।

এই অনিশ্চয়তার মধ্যেই এবার নতুন আলোচনার জন্ম দিলেন বার্সেলোনার সাবেক স্পোর্টিং ডিরেক্টর ও মেসির সাবেক সতীর্থ খেলোয়াড় এরিক আবিদাল। তার মতে, মেসি বার্সেলোনা ছেড়ে অন্য যেখানেই যাক, তা তার জন্য ভালো কিছু হবে না।

তবে ক্লাবে থাকা বা চলে যাওয়ার সিদ্ধান্তটি নেয়ার ক্ষেত্রে মেসিকে পূর্ণ স্বাধীনতা দেয়ার পক্ষেই আবিদাল। আর তাই মেসির চূড়ান্ত সিদ্ধান্ত আসা পর্যন্ত অপেক্ষা করছেন বার্সেলোনার এই সাবেক সেন্টার ব্যাক।

মেসির পরিকল্পনা সম্পর্কে জিজ্ঞেস করা হলে ইংলিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফকে আবিদাল বলেছেন, ‘আমার মতে, আমরা যদি পারফরম্যান্সের ব্যাপারে আলোনা করি, তাহলে মেসিই সর্বকালের সেরা এবং সে তার পুরো ক্যারিয়ার বার্সেলোনায় খেলেছে। তাই তার এখানে থাকা গুরুত্বপূর্ণ, কারণ সে দলের মূল খেলোয়াড়।’

তবে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে যে আরও বিষয় কাজ করবে তা জানিয়ে আবিদাল আরও বলেন, ‘এটাও মাথায় রাখতে হবে, মেসির সিদ্ধান্ত নির্ভর করবে স্কোয়াডের ওপর, ক্লাবের নতুন প্রজেক্টের ওপর, বোর্ডের নতুন পরিকল্পনার ওপর এবং কোচদের তার সম্পর্কে লক্ষ্যের ওপর। আর সবশেষে সে নিজে যদি এখানে স্বাচ্ছন্দ্যবোধ করে।’

আবিদাল আরও যোগ করেন, ‘এছাড়া প্রচার-প্রসারের দিক থেকে চিন্তা করলেও, মেসি আপনাকে অনেক কিছুই দেয়। সে অবিশ্বাস্য একটা সম্পদ। কিন্তু সিদ্ধান্তটা পুরোপুরি তারই হবে এবং কোনো ক্লাবে এত বছর কাটানোর পর এ সিদ্ধান্ত একদমই সহজ হবে না। কখনও হয়তো আপনি ভিন্ন কিছু চান। কিন্তু বার্সেলোনার চেয়ে ভালো কিছু কি মেসি পাবে? আমি জানি না।

কোন মন্তব্য নেই