× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



প্রশাসনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঈশ্বরদী লক্ষীকুন্ডা ইউনিয়নে অবৈধ ভাবে মাটি ও বালু উত্তোলন চলছে

ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ

ঈশ্বরদী উপজেলার লক্ষীকুন্ডা ইউনিয়নে প্রশাসনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে  কামালপুর ও বিলকাদা ঘাটে অবৈধভাবে বালু ও মাটি উত্তোলন করা হচ্ছে।এ দিকে সরজমিনে গিয়ে দেখা যায় ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন ও চর থেকে অবৈধ ভাবে ভ্যাকু দিয়ে মাটি উত্তোলন করা হচ্ছে।এতে ওই এলাকার নদীর পাশের  রাস্তা, ফসলি জমি ও বসিত বাড়ি নদীর গর্ভে বিলীন হয়ে যেতে পারে।

স্থানীয় সুত্রে জানা যায়, স্থানীয় প্রভাবশালীরা লক্ষীকুন্ডা ইউনিয়নে প্রশাসনের একাধিক বার অভিযান পরিচালনা করে আসলেও এই দুই ঘাটটি দীর্ঘদিন ধরে বালূ উত্তোলন করে আসছে।শুকনো মৌসুমে অবৈধভাবে মাটি কেটে থাকে,যা পরিবেশের উপর মারাত্নক ক্ষতি করছে।তারা আর ও বলেন প্রসাশন কে উপেক্ষা করে সরকারি নির্দেশনা অমান্য করে কিভাবে তারা অবৈধভাবে মাটি ও বালু উত্তোলন করছে তা নিয়ে স্থানীয় মানুষদের প্রশ্ন উঠেছে।

আরো জানা যায়,লক্ষীকুন্ডা ইউনিয়নে কামালপুর,বিলকেদার, ঘাটে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু ও শুকনো মৌসুমে নদীর চর থেকে মাটি উত্তোলন করে থাকে।

এ বিষয়ে জানতে চাইলে, ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির জানান,আমাদের অভিযান অব্যাহত আছে,আমরা আরো অভিযান পরিচালনা করবো। 

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা পি.এম ইমরুল কায়েস জানান,আমরা নিয়মিত অভিযান চালাচ্ছি।উল্লেখ্য সাম্প্রতিক সময়ে প্রশাসনের উদ্যোগে একাধিক ঘাটে অভিযান পরিচালনা করে কয়েক দফায় অবৈধভাবে উত্তোলিত মাটির ড্রাম ট্রাক আটক করে মামলা দায়ের করা হয়।

কোন মন্তব্য নেই