× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



শুদ্ধাচার পুরস্কারের সনদ পেলেন ঈশ্বরদীর টিটিই আব্দুল আলিম মিঠু

ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদক-
শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন বাংলাদেশ রেলওয়ের ঈশ্বরদীর টিটিই মোঃ আব্দুল আলিম বিশ্বাস মিঠু। জাতীয় শুদ্ধাচার কৌশল অনুসরণ করে কর্মক্ষেত্রে দ্রুততার সঙ্গে ও সহজে সেবা দেওয়ার স্বীকৃতি হিসেবে তাকে এ পুরস্কার দেওয়া হয়েছে।

শনিবার (১৩ মার্চ) রাজশাহীর মনিবাজারের নামকিং দরবার হলে বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের এক কর্মশালায় মোঃ আব্দুল আলিম বিশ্বাস মিঠুর হাতে ‘শুদ্ধাচার পুরস্কার- ২০১৮-১৯’ এর সম্মাননা স্মারক ও সনদপত্র তুলে দেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। এ সময় সেখানে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা।

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের শুদ্ধাচার চর্চায় উৎসাহ দেওয়ার লক্ষ্যে ‘শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা, ২০১৭’ প্রণয়ন করে মন্ত্রিপরিষদ বিভাগ।

শুদ্ধাচার পুরস্কারের জন্য নির্বাচিত কিছু গুরুত্বপূর্ণ গুণ হচ্ছে- পেশাগত জ্ঞান ও দক্ষতা, সততার নিদর্শন, নির্ভরযোগ্যতা ও কর্তব্যনিষ্ঠা, শৃঙ্খলাবোধ, সহকর্মীদের সঙ্গে আচরণ, সেবাগ্রহীতার সঙ্গে আচরণ, প্রতিষ্ঠানের বিধিবিধানের প্রতি শ্রদ্ধা, সমন্বয় ও নেতৃত্ব দেওয়ার ক্ষমতা, তথ্যপ্রযুক্তি ব্যবহারে পারদর্শিতা, পেশাগত স্বাস্থ্য ও পরিবেশবিষয়ক সচেতনতা, উদ্ভাবনী চর্চার সক্ষমতা, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে তৎপরতা, সোশ্যাল মিডিয়া ব্যবহার, উপস্থাপন দক্ষতা, ই-ফাইল ব্যবহারে আগ্রহ এবং অভিযোগ প্রতিকারে সহযোগিতা।

কোন মন্তব্য নেই