× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ঈশ্বরদীর পাকশীতে বসতবাড়ি উচ্ছেদের ঘোষণা দেয়ায় এলাকাবাসীর সমাবেশ



ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ 

ঈশ্বরদীর পাকশীতে রেলওয়ের জমি থেকে বসতবাড়ি উচ্ছেদের ঘোষণার প্রতিবাদ জানিয়ে  সমাবেশ করেছে এলাকাবাসী। 

 সোমবার (৮ মার্চ) বিকালে পাকশী আমতলা শহীদ মিনার প্রাঙ্গণে পাকশীতে বসবাসকৃতরা এ প্রতিবাদ সভার আয়োজন করে।

বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন শ্রমিক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি ও ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ রশিদুল্লাহ, পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান হাবিবুল ইসলাম হব্বুল, পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বাবু মন্ডল, সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল ইসলাম বাবু, সাবেক ইউপি চেয়ারম্যান জাকিউল ইসলাম তপন সরদার,  আওয়ামী লীগ নেতা জহুরুল হক মালিথা, সুলতান মন্ডল, আব্দুল হালিম মিঠু,  রওশন আলম, ইউপি সদস্য মনোয়ার হোসেন লিটন, সাবেক ইউপি সদস্য জাহাঙ্গীর আলম, শ্রমিকলীগ নেতা ইকবাল হায়দার, নজরুল ইসলাম, আক্তারুজ্জামান মিন্টু,  যুবলীগ নেতা আনোয়ার হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, আমরা কয়েক পুরুষ ধরে এই পাকশীতে বসবাস করছি। আর বাসস্থান আমাদের মৌলিক অধিকার। এটি নিশ্চিত করা রাষ্ট্রের দায়িত্ব। আমরা পারমাণবিক প্রকল্পের বিরুদ্ধে নই। আমরা সহযোগীতা করতে চাই। তবে আমাদের পূর্ণবাসনের ব্যবস্থা করতে হবে।

সিরাজুল ইসলাম শিরুর পরিচালনায় এ সময় শিক্ষক রেজাউল করিম বাবু, সালাউদ্দিন লিটন, শরিফা আক্তার এ্যানী,  মাহবুল ইসলাম সহ পাকশীর কয়েক শতাধিক নারী-পুরুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামীকাল মঙ্গলবার (৯ মার্চ) সকাল থেকে পাকশীর রেল ভূমি থেকে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে বলে গত ৬ মার্চ মাইকিং করে পাকশী রেল কর্তৃপক্ষ। তারই প্রেক্ষিতে আজকের এ প্রতিবাদ সভার আয়োজন করে পাকশীতে বসবাসকারীরা।

কোন মন্তব্য নেই