× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



মাথায় হেলমেট পরে দু’পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষ

ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ

পাবনায় সাঁথিয়ায় ডিস সংযোগের টাকা আদায়কে কেন্দ্র করে ডিস ব্যবসায়ী ও গ্রাহকদের সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছেন। শনিবার (১৩ মার্চ) দুপুরে উপজেলার নাগডেমড়া ইউনিয়নের ভিটেপাড়া গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

এই ঘটনায় পুলিশ সংঘর্ষে লিপ্ত উভয়পক্ষের ছয়জনকে আটক করেছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, সম্প্রতি ডিস সংযোগের বিল আদায়কে কেন্দ্র করে ভিটাপাড়া গ্রামের পাশের সরিষা গ্রামের ডিস ব্যবসায়ী মোশারফ হোসেনের বিরোধ বাধে ভিটাপাড়া গ্রামের প্রামাণিক গ্রুপের লোকজনের সঙ্গে। এরই জেরে শনিবার দুপুরে  দুই গ্রামের লোকজনের সংঘর্ষ হয়।

প্রায় তিন ঘণ্টা ধরে এই সংঘর্ষ চলে। এসময় প্রায় সাত-আটশ গ্রামবাসী সংঘর্ষে জড়িয়ে পরেন। তাদের অনেকেই মাথায় হেলমেট পরে লাঠি, ফলা, ঢাল, তলোয়ারসহ বিভিন্ন দেশীয় অস্ত্রেসস্ত্রে সজ্জিত হয়ে উভয়পক্ষ হামলা-পাল্টা হামলা চালায়। এসময় ক্ষেতের ফসল নষ্টসহ বাড়িঘরে হামলার ঘটনাও ঘটে।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসিফ মোহামম্মদ সিদ্দিকুল ইসলাম শনিবার রাতে জানান, খবর পাওয়ার পর পরই পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। তবে উভয়পক্ষর কয়েকশ লোককে নিবৃত্ত করতে পুলিশকে বেগ পেতে হয়।

এ অবস্থায় পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (বেড়া সার্কেল) জিল্লুর রহমানের নেতৃত্বে পার্শ্ববর্তী বেড়া থানার পুলিশ ফোর্স যোগ দেয়। পরে দুই থানার পুলিশের যৌথ অভিযানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

ভিটেপাড়া গ্রামের বাসিন্দা আব্দুর আলীম মণ্ডল ও মনসুর বলেন, প্রামাণিক গ্রুপের লোকজন হামলা করে তাদের প্রায় ছয় বিঘা জমির রসুন, করোলাসহ বিভিন্ন ফসলাদি নষ্ট করেছে ও তুলে নিয়ে গেছে।

মজিবর ও মনিরুল নামের দুই ব্যক্তি অভিযোগ করে বলেন, তাদের বাড়িঘর ভাঙচুর হয় এবং টিভিসহ টাকা পয়সা লুট করে নিয়ে যায় হামলাকারীরা।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম আরো বলেন, এ ঘটনায় ছয়জনকে আটক করা হয়েছে। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি এখন শান্ত রয়েছে।

রাত সাড়ে আটটা পর্যন্ত থানায় এই ব্যাপারে কেউ মামলা করেননি বলেও তিনি জানান।

কোন মন্তব্য নেই