× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ঈশ্বরদী মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ ও ‍‍'দূর্জয় পাবনা' ডিজাইনার শিল্পী নিজাম উদ্দিন আর নেই

ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ

'ঈশ্বরদী মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ' ও 'দৃর্ত্য পাবনার ডিজাইনার শিল্পী নিজাম উদ্দিন খান বাদল (৭৫) আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সােমবার (২৯ মার্চ) রাতে তিনি রাজধানী ঢাকায় ইন্তেকাল করেন।

জানা যায়, তিনি বেশ কিছুদিন যাবত বার্ধক্যজনিত কারনে কিছুটা অসুস্থ ছিলেন। তিনি ঈশ্বরদী সুগারক্রপ গবেষণা কেন্দ্রের ফটোগ্রাফি বিভাগের সাবেক প্রধান ফটোগ্রাফার ছিলেন।

শিল্পী নিজাম উদ্দিন সুগারক্রপ গবেষণা কেন্দ্রে চাকুরী করা অবস্থায় ঈশ্বরদী শহরের আলহাজ্ব মােড়স্থ মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভটির ডিজাইন করেন। তার ডিজাইনেই পরবর্তিতে স্মৃতিস্তম্ভটি নির্মিত হয়।

ইঞ্জিনিয়ার নিজাম উদ্দিন ১৯৯৮ সালে পাবনা জেলা প্রশাসক কার্যালয়ের সামনে নির্মিত 'দূর্তায় পাবনা' স্মৃতিস্তম্ভটিরও ডিজাইনার। তৎকালীন জেলা প্রশাসক মরহুম মাহবুবুর রহমানের সার্বিক তত্বাবধানে এটি নির্মিত হয়।

প্রতিভাবান শিল্পী নিজাম উদ্দিন খান (বাদল) সদালাপী ও অমায়িক ব্যবহারের অধিকারী ছিলেন। তার মৃত্যুতে ঈশ্বরদীর অনেকেই গভীর শােক ও সমবেদনা প্রকাশ করেছেন।


কোন মন্তব্য নেই