× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



পাকশী রেল বিভাগীয় কর্মকর্তাদের অভিযান ৭৩৪ যাত্রীকে জরিমানা


ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ

পশ্চিমাঞ্চল রেলওয়ের আওতাধীন বিভিন্ন রুটের যাত্রীবাহী আন্তঃনগর ট্রেনে অভিযান চালিয়ে ৭৩৪ জন বিনা টিকিটের যাত্রীর কাছ থেকে জরিমানাসহ ভাড়া আদায় করেছে পাকশী বিভাগীয় রেলওয়ে ভ্রাম্যমাণ আদালত।  

সোমবার (২২ মার্চ) দুপুরে ঈশ্বরদী জংশন থেকে শুরু করে মঙ্গলবার (২৩ মার্চ) ভোর পর্যন্ত বিভিন্ন রেলরুটের ২০ জোড়া ট্রেনে এবং গুরুত্বপূর্ণ রেলওয়ে স্টেশনে ব্লক চেকিং অভিযান চালানো হয়।

এছাড়াও রাজশাহী, সান্তাহার, বিরামপুর, পোড়াদহ, খুলনা স্টেশনে এবং ট্রেনের ভেতরে ভ্রমণপ্রিয় ট্রেন যাত্রীদের দুর্ভোগ সৃষ্টি করা হিজড়া, হকার ও ভবঘুরে ভিক্ষুকদের মধ্যে ৬০ জনকে আটক করে আইনের আওতায় নিয়ে আসা হয়।  

মঙ্গলবার (২৩ মার্চ) সকালে পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) মোহাম্মদ নাসির উদ্দিন এতথ্য নিশ্চিত করেছেন।  

পাকশী বিভাগীয় রেলওয়ের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা (এসিও) সাজেদুল ইসলাম জানান, সান্তাহার রেলওয়ে স্টেশনে বিনা টিকিটের ১৮০ জনের কাছ থেকে ৩৬ হাজার ৭০ টাকা ভাড়া, ১৭ হাজার ৯২০ টাকা জরিমানাসহ মোট ৫৩ হাজার ৯৯০ টাকা আদায় করা হয়। রাজশাহী রেলওয়ে স্টেশনে ৬৮২ জনের কাছ থেকে ভাড়া বাবদ ৬১ হাজার ৭৫০ টাকা ও জরিমানা ৩৪ হাজার ১০০ টাকাসহ মোট ৯৫ হাজার ৮৫০ টাকা আদায় করা হয়। খুলনা রেলওয়ে স্টেশনে ৫২ জনের কাছ থেকে ভাড়া বাবদ ৮ হাজার ২৫০ টাকা ও জরিমানা বাবদ ৪ হাজার ৩১০ টাকাসহ মোট ১২ হাজার ৫৬০ টাকা আদায় করা হয়।  

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন  জানান, বিনা টিকিটের যাত্রীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। রেলওয়ের আয় বাড়াতে অভিযানে নেমেছে পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক দফতর।

ডিসিও নাসির উদ্দিন আরও জানান, ২০ জোড়া আন্তঃনগর ট্রেনের বিনা টিকিটের যাত্রীর কাছ থেকে ভাড়া বাবদ ১ লাখ ১৮ হাজার ৭০ টাকা ও জরিমানা ৬৪ হাজার ৩৩০ টাকাসহ মোট ১ লাখ ৮২ হাজার ৪০০ টাকা আদায় করা হয়েছে।  

এসময় রেলওয়ের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক,পরিদর্শক, রেলওয়ে নিরাপত্তা বাহিনী ও রেলওয়ে জিআরপি পুলিশ স্ব-স্ব স্টেশনের রেলওয়ে কর্মচারীরা উপস্থিত ছিল। এ অভিযান চলমান থাকবে।  

কোন মন্তব্য নেই