× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



১৭-২৬ মার্চ চেকপোস্টে চেহারা শনাক্তকরণ ডিভাইস বসাবে র‍্যাব

র‍্যাব মিডিয়া সেন্টারে অনুষ্ঠানের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় র‍্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন - সংগৃহীত

ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানকে কেন্দ্র করে আগামী ১৭ থেকে ২৬ মার্চ জলে-স্থলে এবং আকাশপথে নিরাপত্তা নিশ্চিত করবে র‍্যাব। এছাড়াও র‍্যাবের বিভিন্ন চেকপোস্টে সম্প্রতি সংযুক্ত অন-সাইট আইডেন্টিফিকেশন অ্যান্ড ভেরিফিকেশন সিস্টেম ডিভাইস বসানো হবে। এতে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের চেহারা, নাম ও পরিচয় শনাক্ত করা যাবে।

মঙ্গলবার র‍্যাব মিডিয়া সেন্টারে অনুষ্ঠানের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় একথা বলেন র‍্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

তিনি বলেন, ১৭-২৬ মার্চ অনুষ্ঠানের দেশব্যাপী নিরাপত্তা দেবে র‍্যাব। কেউ যদি আইন-শৃঙ্খলা বিঘ্ন ঘটাতে চায় তাহলে তাদের শক্ত হাতে মোকাবিলা করা হবে। 

র‍্যাব মহাপরিচালক বলেন, আয়োজিত অনুষ্ঠানে বন্ধুপ্রতীম দেশগুলো আসবে। বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা বিভিন্ন অনুষ্ঠান ও দর্শনীয় স্থান পরিদর্শন করবেন। ঝুঁকি পর্যালোচনা করে সবগুলো অনুষ্ঠানে ও দেশব্যাপী আইন-শৃঙ্খলা বাহিনীর আগাম সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়াও র‍্যাব সদর দফতরে একটি সেন্ট্রাল কন্ট্রোল রুম ও প্রতিটি ব্যাটালিয়নের কন্ট্রোল রুম থেকে পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে।

তিনি বলেন, র‍্যাব সদস্যরা সব অনুষ্ঠানস্থলে পোশাকে ও সাদা পোশাকে অবস্থান করবেন। গুরুত্বপূর্ণ স্পটে চেকপোস্ট বসানো হবে। চেকপোস্টে অন-সাইট আইডেন্টিফিকেশন অ্যান্ড ভেরিফিকেশন সিস্টেম ডিভাইস বসানো হবে। এই ডিভাইসের মাধ্যমে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের নাম-পরিচয় শনাক্ত করা যাবে।

র‍্যাব মহাপরিচালক বলেন, প্রতিটি গুরুত্বপূর্ণ ভেন্যুতে র‍্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট ও স্পেশাল ফোর্সেস নজরদারি করবে।

কোন মন্তব্য নেই