× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



রূপপুর পারমানবিক প্রকল্পে কর্মরত বিদেশী কর্মীদের কোভিড-১৯ টিকা দেয়া শুরু


ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ

রাষ্ট্রীয় কর্পোরেশন রোসাটমের প্রকৌশল শাখা এর বৈদেশিক নির্মাণ প্রকল্পে নিযুক্ত কর্মীদের করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে টিকা দিতে শুরু করেছে ।  বাংলাদেশের রূপপুর পারমানবিক কেন্দ্রের কর্মীরা স্পুতনিক-৫ প্রথম ব্যাচের টিকা নেয় । টিকা প্রদানের আগের দিন ফেডারেল মেডিক্যাল ও বায়োলোজিক্যাল এজেন্সীর একদল   চিকিৎসা কর্মী বাংলাদেশে এসে পৌছেছেন ।

সর্বমোট ১০০০ জনের টিকা রূপপুর পারমানবিক কেন্দ্র সরবরাহ করা হয়েছে । প্রথমদিনে জেএসসি এএসই এর শাখা অফিস এবং অন্যান্য সহায়ক নির্মাণ কোম্পানীর (ট্রেস্ট রোসেম,নিকিম এটোমস্ত্রয়, এনার্গোস্পেটমন্তাঝ ) ৮০০ প্রতিনিধি টিকার জন্যে আবেদন করে । 

জেএসসি এসই এর ভাইস প্রেসিডেন্ট ও রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পের পরিচালক আলেক্সি ডেইরী বলেছেন “স্বাস্থ্য সুরক্ষা সংস্কৃতির অংশ হিসেবে জেএসসি এসই খুব গুরুত্ব সহকারে এর কর্মীদের জন্যে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করছে “।  রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পের গুরুত্ব বিবেচনা করে সমগ্র আন্তর্জাতিক প্রকল্পের  মধ্যে রোসাটম সর্বপ্রথম রূপপুরের কর্মীদের জন্যে  প্রথম কোভিড-১৯ এর টিকার ব্যাবস্থা করে । এটি শুধুমাত্র সামাজিক সচেতনতার উজ্জ্বল দৃষ্টান্ত নয় বরং এই প্রকল্প সফল ভাবে বাস্তবায়নের মুল চাবিকাঠি “। 

কোন মন্তব্য নেই