× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



করোনা পরিস্থিতির অবনতি : ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৭৭৩

করোনা পরিস্থিতির অবনতি : ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৭৭৩ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ

দেশে করোনা পরিস্থিতি ক্রমশই খারাপ হচ্ছে! বাড়ছে মৃত্যু ও শনাক্ত। গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে ২৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৫৭১ জন।

এছাড়া একই সময়ে নতুন করে ১ হাজার ৭৭৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্ত দাঁড়াল ৫ লাখ ৫৯ হাজার ১৬৮ জন।

সোমবার (১৫ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ২৬ জনের মধ্যে পুরুষ ২১ জন ও নারী পাঁচজন। ২৬ জনের সকলেই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃতদের মধ্যে চল্লিশোর্ধ্ব দুইজন, পঞ্চাশোর্ধ্ব পাঁচজন এবং ষাটোর্ধ ১৯ জন।

বিভাগওয়ারি দেখা গেছে, ঢাকা বিভাগে ২৩ জন, চট্টগ্রাম একজন, রাজশাহী একজন এবং বরিশাল বিভাগে একজনের মৃত্যু হয়।

পূর্ববর্তী ৪৮ ঘণ্টায় করোনায় মৃত্যু ছিল যথাক্রমে ১৮ ও ১২ জন। একই সময়ে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল যথাক্রমে এক হাজার ১৫৯ জন ও এক হাজার ১৪ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা বা করোনার উপসর্গ নিয়ে সুস্থ হয়ে উঠেছেন এক হাজার ৪৩২ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৩২ লাখ ৭৪ হাজার ২৩ জন।

এছাড়া ২১৯টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৪২২টি নমুনা সংগ্রহ এবং ১৮ হাজার ৬৯৫টি নমুনা পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত ৪২ লাখ ৮৩ হাজার ২৪৬টি নমুনা পরীক্ষা করা হয়।

কোন মন্তব্য নেই