× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



২৪ ঘণ্টায় আরও ২৬ জনের মৃত্যু, শনাক্ত ১৭১৯

২৪ ঘণ্টায় আরও ২৬ জনের মৃত্যু, শনাক্ত ১৭১৯ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৬ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ১৭ জন পুরুষ ও নয়জন নারী। তারা সকলে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এনিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে আট হাজার ৫৯৭ জন।

একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৭১৯ জন রোগী। ফলে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ লাখ ৬০ হাজার ৮৮৭ জনে।

মঙ্গলবার (১৬ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশের সরকারি ও বেসরকারি ২১৯টি ল্যাবরেটরিতে ২০ হাজার ৯৩৬টি নমুনা সংগ্রহ ও ২০ হাজার ৭৪৮টি নমুনা পরীক্ষা করা হয়। এনিয়ে নমুনা পরীক্ষার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৩ লাখ তিন হাজার ৯৯৪টি।

এ সময়ে মৃতদের মধ্যে চল্লিশোর্ধ্ব তিনজন, পঞ্চাশোর্ধ্ব আটজন এবং ষাটোর্ধ্ব ১৫ জন। বিভাগওয়ারী হিসাবে মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রামে পাঁচজন, খুলনায় তিনজন, বরিশালে তিনজন, সিলেটে একজন এবং রংপুর বিভাগে দুইজন রয়েছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৩৫২ জন। এনিয়ে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ১৪ হাজার ৪৭৯ জন। আর ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার আট দশমিক ২৯ শতাংশ। এ পর্যন্ত মোট রোগী শনাক্তের হার ১৩ দশমিক শূন্য ৩ শতাংশ। সুস্থতার হার ৯১ দশমিক ৭৩ শতাংশ এবং মৃতের হার এক দশমিক ৫৩ শতাংশ।

কোন মন্তব্য নেই