× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



পদ্মা নদীতে পুলিশের অভিযান, বালি উত্তোলনের অভিযােগে ১৯ জন আটক

ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ

পদ্মা নদীতে অভিযান চালিয়ে অবৈধভাবে বালি উত্তোলনের অভিযােগে  ১৯ জনকে আটক করেছে পুলিশ। এ সময় পুলিশ  একটি ট্রলারও জব্দ করেছে। আজ শনিবার (১৩ মার্চ) দুপুরে  পাবনা সদর উপজেলার শেষ সীমানা ও সুজানগর উপজেলার সীমান্তবর্তী এলাকা হাজারবিঘার চর নামক  এই অভিযান পরিচালনা করা হয়। 

সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুদ্দোজা জানান,  হাজারবিঘার চর নামক এলাকায় দীর্ঘদিন ধরে একটি চক্র নদী থেকে অবৈধভাবে ড্রেজার বসিয়ে বালি উত্তোলন করে আসছিল। এরই ধারাবাহিকতায় গােপনে খবর পেয়ে শনিবার দুপুরে সেখানে একটি অভিযান পরিচালনা করা হয়। এ সময় সম্পূর্ণ অবৈধভাবে বালি উত্তোলনের অভিযােগে ১৯ জনকে আটক করা হয়। তাদের অধিকাশের বাড়ি পাবনা  সদর উপজেলার বিভিন্ন গ্রামে।

 তিনি আরাে জানান, যাচাই বাছাই শেষে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। এদিকে সুজানগরে একাধিক সচেতন জনতা দাবী করেন, সম্পূর্ণ অনৈতিক ভাবে সুজানগর থানা পুলিশ এই অভিযান পরিচালনা করেছেন। কেননা ওই থানা এলাকার পদ্মানদীর পাড় গুলিতে দীর্ঘদিন ধরেই বালি উত্তোলন হলেও পুলিশ অজ্ঞাত কারনে নিরব ভূমিকা পালন করতে দেখা গেছে। বিশেষ করে সাতবাড়িয়া কাঞ্চন পার্ক এলাকাসহ নাজিরগঞ্জসহ বিভিন্ন স্থানে এই বালি উত্তোলন চলে আসছে। ওই এলাকাবাসী লােক দেখানাে অভিযান পরিচালনা না করে সত্যিকার সব জায়গায় অভিযান পরিচালনা করার দাবীও জানান তারা। এই বালি উত্তোলনের ফলে হাজার হাজার বিঘা জমি ও বাড়ি-ঘর নদীতে চলে যাচ্ছে। বার বার এলাবাসী অবৈধ বালি । উত্তোলনের বিরুদ্ধে কথা বলে আসলেও অজ্ঞাত কারনে প্রশাসন নিরব ভূমিকা পালন করেন বলেও অভিযােগ তাদের।


কোন মন্তব্য নেই