× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ঈশ্বরদীতে সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর প্রথম মৃত্যুবার্ষিকী পালিত



ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ 

পাবনা জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, ঈশ্বরদী-আটঘরিয়া (পাবনা-৪) আসনের সাবেক সংসদ সদস্য, সাবেক ভূমিমন্ত্রী, ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা  আলহাজ্ব শামসুর রহমান শরীফ ডিলুর প্রথম মৃত্যু বার্ষিকী  (২ এপ্রিল) শুক্রবার পালিত হয়েছে।

সাবেক ভূমিমন্ত্রীর  প্রথম মৃত্যুবার্ষিকী  উপলক্ষে ঈশ্বরদী শহরের আলীবর্দী সড়কে তাঁর নিজ বাসভবনে এবং গ্রামের বাড়ি লক্ষীকুন্ডায় পরিবারের পক্ষ থেকে বাদ জুম্মা কবর জিয়ারত, কোরআনখানি, মিলাদ মাহফিল, দুঃস্থদের মাঝে খাবার বিতরণ ও বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকালে লক্ষীকুন্ডা পারিবারিক কবরস্থানে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগ। মরহুম শামসুর রহমান শরীফের দোয়া মাহফিলে বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

মন্ত্রীপুত্র ও আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য সাকিবুর রহমান শরীফ কনক বলেন, আমার বাবা সারা জীবন মানুষের কল্যাণে কাজ করে গেছেন। করোনা মহামারি পরিস্থিতির মধ্যে তিনি প্রয়াত হওয়ার পর দোয়া মাহফিলের আয়োজন করা সম্ভব হয়নি। তাই এবারে প্রথম মৃত্যুবার্ষিকীতে এলাকার সকল শ্রেণী ও পেশার মানুষদের  নিয়ে সামাজিক দুরুত্ব বজায় রেখে মিলাদ ও বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। 

২০২০ সালের ২ এপ্রিল বার্ধক্যজনিত কারণে রাজধানীর বেসরকারি একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাবেক মন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু  ইন্তেকাল করেন। তাঁর বয়স হয়েছিল ৮০ বছর।

কোন মন্তব্য নেই