× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ঈশ্বরদীতে ভিক্ষুক নির্মূলে অটোরিক্সা, ভ্যান ও নগদ অর্থ সহায়তা প্রদান


ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ 

ভিক্ষুক পূর্নবাসন কর্মসূচির আওতায় ঈশ্বরদীতে ভিক্ষুকদের মাঝে অটোরিকশা, ভ্যান ও নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

রবিবার (৪ এপ্রিল) উপজেলা সমাজসেবা কর্মকর্তার কার্যালয়ের ভিক্ষুক পূর্নবাসন কর্মসূচির আওতায় এই সহযোগীতা উপজেলা পরিষদ চত্বরে প্রদান করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার পি এম ইমরুল কায়েস। ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলি ও সমাজ সেবা কর্মকর্তা মাসুদ রানা এসময় উপস্থিত ছিলেন।

উপজেলা চেয়ারম্যান বলেন, ভিক্ষাবৃত্তি একটি স্বাধীন জাতির জন্য মর্যাদাহানিকর। ভিক্ষাবৃত্তিকে নিরুৎসাহিত করতে মাননীয় প্রধানমন্ত্রীর উদ্যোগে ঈশ্বরদীতে এই পুনর্বাসনের কাজ শুরু হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার পিএম ইমরুল কায়েস বলেন, ভিক্ষুকদের স্বাবলম্বি করে গড়ে তুলতে সরকার বিশেষ কর্মসূচি গ্রহন করেছে। এরই ধারাবাহিকতায় আজ দু’জন ভিক্ষুককে অটোরিকশা, একজন ভিক্ষুককে অটোভ্যান এবং একজন ভিক্ষুককে বিকল্প কর্মসংস্থানের জন্য নগদ আর্থিক সহায়তা প্রদান করা হলো। তিনি আরো বলেন, উপজেলায় ভিক্ষাবৃত্তির সাথে জড়িতদের তালিকা তৈরী করা হয়েছে। এদের ভিক্ষাবৃত্তি বন্ধ করতে বিকল্প কর্মসংস্থানের সুযোগ তৈরী করা হচ্ছে। অর্থ প্রাপ্তি স্বাপেক্ষে উপজেলার ৭টি ইউনিয়ন ও পৌরসভায় ভিক্ষুক নির্মূল করা হবে। মাননীয় প্রধানমন্ত্রীর তহবিল ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সহায়তায় পর্যায়ক্রমে ঈশ্বরদী উপজেলা ভিক্ষুক মুক্ত করা হবে বলে জানান তিনি।

কোন মন্তব্য নেই