× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



পাবনার দু’জনসহ রাজশাহী বিভাগে ২৪ ঘন্টায় করোনায় ৮ জনের মৃত্যু

 ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ 

রাজশাহী বিভাগের আট জেলায় এক দিনে করোনায় রেকর্ড সর্বোচ্চ আটজন মারা গেছেন। এর মধ্যে বিভাগের বগুড়ায় তিনজন, রাজশাহী ও পাবনায় দুজন করে এবং নাটোরে একজনের মৃত্যু হয়েছে। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৮০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।  বুধবার (২১ এপ্রিল) দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক হাবিবুল আহসান তালুকদার স্বাক্ষরিত এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

প্রতিবেদন অনুযায়ী, এই আটজন নিয়ে রাজশাহী বিভাগে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৫০। এর মধ্যে করোনায় সর্বোচ্চ ২৮১ জনের প্রাণহানি ঘটেছে বগুড়ায়। এ ছাড়া রাজশাহীতে ৬২, নওগাঁয় ৩২, সিরাজগঞ্জে ২২, নাটোরে ১৬, চাঁপাইনবাবগঞ্জে ১৪, পাবনায় ১২ ও জয়পুরহাটে ১১ জন করোনায় মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় ১৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে পাবনায় ৪৪, বগুড়ায় ৪৩, রাজশাহীতে ৩৮, চাঁপাইনবাবগঞ্জে ১৯, সিরাজগঞ্জে ১৫, নাটোরে ৯, নওগাঁয় ৬ এবং জয়পুরহাটে ৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে বিভাগে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩০ হাজার ৩৯৮। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১৭ জন। এ পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ২৬ হাজার ২৪৯ জন।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের সহকারী পরিচালক আনোয়ারুল কবীর বলেন, রাজশাহী বিভাগে আগে এক দিনে পাঁচ–ছয়জনের মৃত্যু ঘটেছে। তবে গত ২৪ ঘণ্টায় এখানে আটজন মারা গেলেন। 

তিনি আরও বলেন, এবার করোনার উপসর্গ দেখা দেওয়ার পরপরই রোগীর অবস্থা খারাপ হয়ে যাচ্ছে। ফলে সময় না দিয়ে দ্রুতই মারা যাচ্ছেন। তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরার আহ্বান জানান। সঙ্গে সরকার ঘোষিত লকডাউনে যথাসম্ভব ঘরে থাকার আহ্বান জানান।

কোন মন্তব্য নেই