× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



আজ ভাসানচরে যাচ্ছেন পশ্চিমা কূটনীতিকেরা

ফাইল ফটো

ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ

নোয়াখালীর ভাসানচরে রোহিঙ্গাদের জন্য তৈরি করা সুযোগ-সুবিধা সরেজমিনে পরিদর্শন করতে যাচ্ছেন পশ্চিমা বিশ্বের কূটনীতিকেরা। আজ শনিবার তারা সেখানে যাচ্ছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ভাসানচরে রোহিঙ্গাদের জন্য আধুনিক আবাসন ব্যবস্থাসহ যে বিপুল সুযোগ-সুবিধা তৈরি করা হয়েছে, তা দেখাতেই পশ্চিমা দেশের কূটনীতিকদের জন্য এ সফরের আয়োজন করা হয়েছে।

ভাসানচরে এটিই হবে তাদের প্রথম সফর। এদের মধ্যে ইউরোপীয় ইউনিয়ন, ফ্রান্স, জার্মানি, অস্ট্রেলিয়া, কানাডা, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও নেদারল্যান্ডসের প্রতিনিধিরা রয়েছেন।

এর আগে, গত মাসে জাতিসংঘের প্রতিনিধি দল ভাসানচর পরিদর্শনে যান। এরও আগে ওআইসিভুক্ত দেশগুলোর প্রতিনিধিরা ভাসানচর পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। 

করোনা পরিস্থিতি বিবেচনায় রেখে স্বাস্থ্যবিধি মেনে রোহিঙ্গাদের সঙ্গে আলোচনা করার সুযোগ পাবেন কূটনীতিকেরা। এর ফলে ভাসানচর নিয়ে কূটনীতিকদের ভুল ধারণার অবসান হবে বলেও আশাবাদী পররাষ্ট্র মন্ত্রণালয়।

কোন মন্তব্য নেই