× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ঈশ্বরদীতে লকডাউনে অধিকাংশ দোকানপাট বন্ধ, সড়কে চলছে মাইক্রো,অটোবাইক,সিএনজি,রিক্সা

ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ 

করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় সোমবার (৫ এপ্রিল) সকাল ৬টা থেকে আগামী সাত দিনের লকডাউন শুরু হয়েছে। এ দফায় আগামী ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত থাকবে এই লকডাউন।

ঈশ্বরদীতে লকডাউনের প্রথম দিন সোমবার (৫ এপ্রিল) সকাল ১০টায় ঈশ্বরদী বাজার ও প্রধান প্রধান সড়কগুলো ঘুরে দেখা যায়, ঈশ্বরদী বাজারের অধিকাংশ দোকানপাট বন্ধ। শুধুমাত্র নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান, কাঁচামালের দোকানপাট,ঔষধের দোকান, হোটেল-রেস্তোরা খোলা রয়েছে। বাজারের প্রতিটি দোকানের সামনে ব্যবসায়ীরা বসে রয়েছেন। দু’একজন ব্যবসায়ী দোকানের অর্ধেক সাটার খুলে রাখলেও অধিকাংশ দোকান বন্ধ রয়েছে।  ঈশ্বরদীর সড়কে রিক্সা, অটোরিক্সা, অটোবাইক, সিএনজি, মাইক্রোবাস, প্রাইভেটকার, মটরসাইকেল, নসিমন, করিমণসহ ছোট ছোট যানবাহন চলাচল করতে দেখা যায়। 

ঈশ্বরদী ইপিজেড ও রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রসহ শিল্পকারখানা চলমান থাকায় এসব প্রতিষ্ঠানের মিনিবাস, মাইক্রোবাস, প্রাইভেটকারসহ বিভিন্ন যানবাহন চলাচল করতে দেখা যাচ্ছে। 

ঈশ্বরদী শিল্প ও বণিক সমিতির সভাপতি আলহাজ্ব শফিকুল ইসলাম বাচ্চু বলেন, সরকারি নির্দেশ অনুযায়ী ঈশ্বরদী বাজারের দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। শিল্প ও বণিক সমিতির পক্ষ থেকেও মাইকিং করে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার অনুরোধ জানানো হয়েছে। বর্তমান সরকার ব্যবসা বান্ধব সরকার।  স্বাস্থ্যবিধি মেনে ব্যবসায়ীরা যেন দোকানপাট রাখতে পারে এ বিষয়টি সরকার বিবেচনা করবেন বলে আশাকরছি। 

কোন মন্তব্য নেই