× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



অসদাচরণ : উপসচিব লোকমানকে সাময়িক বরখাস্ত


অসদাচরণের অভিযােগে ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) উপসচিব মাে. লােকমান আহমেদকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তাকে বরখাস্ত করে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

লোকমান হোসেনের অসদাচরণের বিষয়ে প্রজ্ঞাপনে কিছু উল্লেখ করা না হলেও জানা গেছে, বিসিএস প্রশাসন ক্যাডারের ২৪ ব্যাচের এই কর্মকর্তা সর্বশেষ সংসদ সচিবালয়ে উপসচিব হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তার বিরুদ্ধে সিনিয়র কর্মকর্তাদের সঙ্গে দুর্ব্যবহার ও ঔদ্ধত্যপূর্ণ আচরণের অভিযোগ রয়েছে।

এছাড়াও সরকারি কোয়ার্টারে প্রতিবেশী কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্যদের সঙ্গে অশোভন আচরণের অভিযোগ রয়েছে লোকমান হোসেনের বিরুদ্ধে। এসব কারণে জানমালের নিরাপত্তার শঙ্কা প্রকাশ করে তার বিরুদ্ধে মতিঝিল, শাহবাগ ও রমনা থানায় জিডি করেন ভুক্তভোগীরা, এদের মধ্যে ঊর্ধ্বতন কর্মকর্তারাও রয়েছেন।

প্রজ্ঞাপনে বলা হয়, ওএসডি উপসচিব লােকমান আহমেদের বিরুদ্ধে প্রাপ্ত অসদাচরণের অভিযােগের পরিপ্রেক্ষিতে ‘সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮’ এর বিধি ৩ (খ) অনুযায়ী বিভাগীয় ব্যবস্থা গ্রহণের সিদ্বান্ত গৃহীত হয়েছে।

এতে আরও বলা হয়, বিধিমালা অনুযায়ী কর্তৃপক্ষ তাকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা প্রয়ােজন ও সমীচীন মনে করেন। সেজন্য বিধিমালার বিধি ১২ (১) অনুযায়ী তাকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলাে। সাময়িক বরখাস্তকালে তিনি বিধি অনুযায়ী খােরপােষ ভাতা প্রাপ্য হবেন।

কোন মন্তব্য নেই