× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



পশ্চিমবঙ্গে ভোট গণনা শুরু, কয়েক ঘণ্টা পর জানা যাবে ফল

পশ্চিমবঙ্গে ভোট গণনা শুরু, কয়েক ঘণ্টা পর জানা যাবে ফল

করোনাভাইরাস মহামারির প্রকোপ একটু হলেও কেড়ে নিয়েছে ভোটের রোশনাই। তার মধ্যেও ঘুরে ফিরে আসছে একটাই প্রশ্ন, নীলবাড়িতে আবারো তৃণমূল থাকছে, নাকি পদ্ম প্রবেশ ঘটছে? 

এই প্রশ্ন নিয়েই আজ রবিবার শুরু হয়েছে ২০২১ সালের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের ভোটগণনা। ১০ বছর আগে বাম দুর্গ ভেঙে পশ্চিমবঙ্গে ঘাসফুল ফুটিয়েছিলেন মমতা ব্যানার্জি।

২০১৬ সালেও সেই ধারা অব্যাহত ছিল। কিন্তু ২০১৯ সালের লোকসভা নির্বাচনের ফলপ্রকাশ বুঝিয়ে দেয়, পশ্চিমবঙ্গের একটা বড় অংশের মানুষ বিজেপির দিকে ঝুঁকেছে। 

কিন্তু রাজনৈতিকভাবে সচেতন পশ্চিমবঙ্গের মানুষের রায় কার পক্ষে যাবে, তার আঁচ পেতে কার্যত খেই হারিয়ে ফেলেছে বুথফেরত সমীক্ষা। 

তবে মানুষের রায়ে আগামী পাঁচ বছর নীলবাড়ির শাসন কার হাতে যায়, তার হিসাব হাতে এসে পৌঁছতে আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা।

করোনা সংক্রমণ থেকে বাঁচতে ভোট গণনাকেন্দ্রে সতর্কতা অবলম্বন করা হচ্ছে অক্ষরে অক্ষরে। গণনাকেন্দ্রের সংখ্যাও বাড়ানো হয়েছে আগের তুলনায়। ২০১৬ সালে যেখানে ৯০টি গণনাকেন্দ্র ছিল, এবার তা বাড়িয়ে করা হয়েছে ১০৮টি।

ভোট গণনাকেন্দ্রে যেন কোনো ধরনের অশান্তি সৃষ্টি না হয়, সেজন্য ১০০ মিটার এলাকা জুড়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে। নির্বাচন কমিশনের অনুমতি ছাড়া গণনাকেন্দ্রে ঢোকার অনুমতি নেই রাজ্য পুলিশেরও। 

ভোট গণনা শেষ হলে রিটার্নিং অফিসার, গণনা পর্যবেক্ষক, কাউন্টিং এজেন্ট এবং সংশ্লিষ্ট আসনের প্রার্থী এবং এজেন্টরা সেখানে প্রবেশ করতে পারবেন।

কোন মন্তব্য নেই