× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



পাবনার ডিসি কবির মাহমুদ বদলি, নতুন ডিসি বিশ্বাস রাসেল

দেশের ১২ জেলার জেলা প্রশাসক (ডিসি) প্রত্যাহার করে নতুন ডিসি নিয়োগ দিয়েছে সরকার। এসব ডিসিকে বিভিন্ন মন্ত্রণালয়ে বদলী করা হয়েছে। সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। খুলনা, ফেনী, শেরপুর, পাবনা, ঠাকুরগাঁও, পটুয়াখালী, মানিকগঞ্জ, পঞ্চগড়, নরসিংদী, সাতক্ষীরা, মুন্সিগঞ্জ ও নাটোরে নতুন জেলা প্রশাসক নিয়োগ পেয়েছেন। মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারকে খুলনা জেলায় বদলি এবং মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব কাজী নাহিদ রসুল মুন্সিগঞ্জ জেলার ডিসি করা হয়েছে।

এছাড়া আইন ও বিচার বিষয়কমন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) আবু সেলিম মাহমুদ-উল হাসানকে ফেনী জেলার ডিসি, ঢাকার জোনাল সেটেলমেন্ট অফিসার (উপসচিব) মো. মোমিনুর রশিদকে শেরপুর জেলায়, পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) বিশ্বাস রাসেল হোসেনকে পাবনা জেলায়, স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব মো. মাহবুবুর রহমানকে ঠাকুরগাঁ জেলায় এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ কামাল হোসেনকে পটুয়াখালীর জেলা প্রশাসক নিয়োগ দেয়া হয়েছে।

এছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের সংযুক্ত উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফ মানিকগঞ্জ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (উপসচিব) মো. জহুরুল ইসলাম পঞ্চগড়, প্রধানমন্ত্রীর কার্যালয়ে সংযুক্ত উপসচিব আবু নঈম মোহাম্মদ মারুফ খান নরসিংদী, পরিকল্পনামন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) মোহাম্মদ হুমায়ুন কবির সাতক্ষীরা এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব শামীম আহমেদ নাটোরের জেলা প্রশাসক হয়েছেন।

অপরদিকে যেসব ডিসিকে প্রত্যাহার করে বিভিন্ন মন্ত্রণালয়ে বদলী করা করা হয়েছে। তারা হলেন, নাটোরের ডিসি মো. শাহরিয়াজকে সুরক্ষা সেবা বিভাগের উপসচিব, ফেনীর ডিসি মো. ওয়াহিদুজ্জামানকে বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব, পটুয়াখালীর ডিসি মো. মতিউল ইসলাম চৌধুরীকে জননিরাপত্তা বিভাগের উপসচিব, শেরপুরের ডিসি আনার কলি মাহবুবকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব, খুলনার ডিসি মোহাম্মদ হেলাল হোসেনকে জননিরাপত্তা বিভাগের উপসচিব করা হয়েছে।

একই সঙ্গে নরসিংদীর ডিসি সৈয়দা ফারহানা কাউনাইনকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপসচিব, পাবনার ডিসি কবির মাহমুদকে ভূমি মন্ত্রণালয়ের উপসচিব, পঞ্চগড়ের ডিসি সাবিনা ইয়াসমিনকে খাদ্য মন্ত্রণালয়ের উপসচিব এবং সাতক্ষীরা ডিসি এস এম মোস্তফা কামালকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব নিয়োগ দেয়া হয়েছে। দুর্নীতি দমন কমিশনের পরিচালক হিসেবে নিয়োগের জন্য মানিকগঞ্জের জেলা প্রশাসক এস এম ফেরদৌসকে মন্ত্রিপরিষদ বিভাগে ন্যস্ত করা হয়েছে। তাছাড়া বিসিএস প্রশাসন একাডেমির পরিচালক হয়েছেন ঠাকুরগাঁয়ের জেলা প্রশাসক কে এম কামরুজ্জামান সেলিম। সরকারের উপসচিব পদ মর্যাদার কর্মকর্তাদের জেলা প্রশাসক নিয়োগ দেয়া হয়। জেলা পর্যায়ে ডিসি কেন্দ্রীয় সরকারের প্রতিনিধিত্ব করেন। ডিসি জেলার সাধারণ প্রশাসনিক কার্যক্রম, জেলা ম্যাজিস্ট্রেট হিসাবে জেলার আইন-শৃঙ্খলা রক্ষা এবং কালেক্টর হিসাবে ভূমি ব্যবস্থাপনা বিষয়গুলি দেখে থাকেন। এছাড়া নির্বাচিত সরকারের বিশেষ কর্মসূচি এবং চলমান সকল উন্নয়নমূলক কাজে জেলা প্রশাসক তদারকি করে থাকেন।

কোন মন্তব্য নেই