× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ঈদকে সামনে রেখে ঈশ্বরদীর মার্কেটগুলোতে উপচে পড়া ভিড়, উপেক্ষিত স্বাস্থ্যবিধি [ফটোস্টোরি]

জাকের মার্কেটের সামনের চিত্র। বলতে গেলে সুই ফেলার মতো জায়গা নেই। বালাই নেই কোন স্বাস্থ্যবিধির। ছবি- অপুর্ব চৌধুরী, ২ মে, ঈশ্বরদী।

অপুর্ব চৌধুরী/ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদক-

ঈদুল ফিতরকে সামনে রেখে ঈশ্বরদীর মার্কেটগুলোতে উপচে পড়া ভিড়। জমে উঠেছে ঈদের কেনাকাটা। মার্কেটগুলোর কোথাও পা ফেলার জায়গা নেই। বালাই নেই কোন স্বাস্থ্যবিধি মানার। রবিবার সকাল থেকে ঈশ্বরদী বাজারের সর্বত্র একই চিত্র চোখে পড়েছে। করোনা সংক্রমণের এই সময়ে কোথায়ও স্বাস্থ্য বিধি মানার তোয়াক্কা নেই ক্রেতা ও বিক্রেতা কারও মধ্যেই।

জাকের মার্কেটের ভেতরের চিত্র। বালাই নেই কোন স্বাস্থ্যবিধির, নেই কোন দুরত্ব মেনে কেনা বেচার উদাহরণ। ছবি- অপুর্ব চৌধুরী, ২ মে, ঈশ্বরদী।

বালাই নেই কোন স্বাস্থ্যবিধির, নেই কোন দুরত্ব মেনে কেনা বেচার উদাহরণ। গাদাগাদি করে দোকানে ক্রয় বিক্রয় চলছে। মনির প্লাজা থেকে তোলা। ছবি- অপুর্ব চৌধুরী, ২ মে, ঈশ্বরদী।

রবিবার (২ মে) ঈশ্বরদীর বাজারের মনির প্লাজা, জাকের মার্কেট, বঙ্গবন্ধু মার্কেট ঘুরে সর্বত্রই চোখে পড়েছে এমন চিত্র। বাজারের শপিংমন, কাপাড়ের দোকান, কসমেটিক্সের দোকান, মুদি দোকান সবখানে প্রায় একই চিত্র। 

গাদাগাদি করে দোকানে ক্রয় বিক্রয় চলছে। ছবি- অপুর্ব চৌধুরী, ২ মে, ঈশ্বরদী।


মনির প্লাজার সামনে থেকে তোলা। ছবি- অপুর্ব চৌধুরী, ২ মে, ঈশ্বরদী।

ঈশ্বরদী বাজারের এই উপচে পড়া ভিড় করোনা ঝুকি বাড়িয়েছে দ্বিগুণ। সচেতন নয় মানুষ, সাথে শিশুরাও পড়েছে গুরুতর স্বাস্থ্য ঝুকিতে। অনেকের মুখেই মাস্ক নেই। মানুষের এই অসচেতনতা ঈশ্বরদীতে করোনার উচ্চ সংক্রমণের কারণ হতে পারে বলে আশা করছেন বিশিষ্ট জনেরা।

ঈশ্বরদীর প্রধান কাপড় বাজারের চিত্র। ছবি- অপুর্ব চৌধুরী, ২ মে, ঈশ্বরদী।
মানুষের মধ্যে একটি ধারণা সৃষ্টি হয়েছে যে লকডাউনের কারণে পরিবহণ বন্ধ থাকায় দোকানের ভাল জামা কাপড় আর পাওয়া যাবে না। এমনটি ভেবেও বাজারে একযোগে ভীড় জমিয়েছেন ক্রেতারা। তবে বাজারে পুরুষ ক্রেতার চেয়ে মহিলা ক্রেতার সংখ্যই বেশী। ছোট শিশুদের নিয়ে ভিড়ের মধ্যে গাদাগাদি করে ঈদের পোশাক কিনতে দেখা গেছে। 

কোন মন্তব্য নেই