× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ঈশ্বরদীতে ক্লিনিক ও হোটেলে অভিযান, ৬০ হাজার টাকা জরিমানা


ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ  

ঈশ্বরদী শহরে অভিযান চালিয়ে দুইটি প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (৮ জুন) দুপুরে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পাবনা জেলা কার্যালয়ের পক্ষ থেকে এ অভিযান চালানো হয়।

অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পাবনা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আবদুস সালাম। ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেনেটারি ইন্সপেক্টর সানোয়ার হোসেন এ সময় উপস্থিত ছিলেন। 

অভিযানের শুরুতে শহরের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সড়কের সামনের 'লাইফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টারে'  জরিমানা করা হয়। এই প্রতিষ্ঠানে এক্সরে, ইসিজি,আলট্রাসনোসহ  বিভিন্ন রোগের নমুনা পরীক্ষা-নিরীক্ষার করা হয়ে থাকে । অভিযোগ ছিল, বাণিজ্যিক সুবিধা আদায়ের জন্য প্রতিষ্ঠানটি মেয়াদোত্তীর্ণ কীট বা 'রিএজেন্ট' ব্যবহারের

মাধ্যমে রোগের নমুনা পরীক্ষা করে আসছিল। এতে রোগীরা ভুল রিপোর্ট পাচ্ছিল।  ভুক্তভোগীদের এমন অভিযোগের প্রেক্ষিতে গতকাল অভিযান চালিয়ে অভিযোগের সত্যতা পাওয়া যায়। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে লাইফ কেয়ার প্রতিষ্ঠানের কাছ থেকে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এরপর শহরের পোস্ট অফিস মোড়ে 'পাবনা  দইঘর' নামে একটি রেস্টুরেন্টে অভিযান চালানো হয়। এখানে ভেজাল তেল দিয়ে মিষ্টি তৈরি এবং দই-ঘি বিক্রিতে বিএসটিআই লাইসেন্স না থাকার অপরাধে প্রতিষ্ঠানকে  ২০ টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে অভিযানে সবাইকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন অনুসারে ভোক্তা-অধিকার বিরোধী কার্যক্রম থেকে বিরত থাকার অনুরোধ করা হয়। ঈশ্বরদী থানার পুলিশ  অভিযানে সহযোগিতা করে। 

সহকারী পরিচালক বলেন, ভোক্তাদের অধিকার সংরক্ষণের জন্য ঈশ্বরদীতে নিয়মিত অভিযান চলবে।

কোন মন্তব্য নেই