× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



পাবনায় পুকুরের চোরাবালুতে ডুবে শিশু নিখোঁজ

jagonews24

পাবনার বেড়া উপজেলার পেঁচাকোলা গ্রামে পুকুর ভরাটের বালুর মধ্যে (চোরাবালি) ডুবে সাত বছর বয়সী এক শিশু নিখোঁজ হয়েছে। শিশুটির নাম আসাদুল্লাহ। সে হাটুরিয়া-নাকালিয়া ইউনিয়নের আজম আলীর ছেলে। তার জীবিত উদ্ধারের আশা ছেড়ে দিয়েছে উদ্ধারকারী দল। কার্যত তার মৃতদেহেরই সন্ধান চলছে।

সোমবার (৭ জুন) সকালে এ ঘটনা ঘটে।

স্থানীয়দের বরাত দিয়ে বেড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, সকাল ১০টার দিকে পেঁচাকোলা গ্রামে এক বন্ধুর সঙ্গে বাড়ির পাশে পুকুর ভরাটের কাজ দেখছিল আসাদুল্লাহ। হঠাৎ করে পা পিছলে গর্তে পড়ে যায় সে। এতে করে ড্রেজারে তোলা চোরাবালুর নিচে চাপা পড়ে নিখোঁজ হয় সে।

এলাকাবাসী খোঁজ করেও শিশুটিকে না পেয়ে পুলিশে খবর দেন। পরে পুলিশ সেখানে যায়। দুপুরের দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা সবুর আলী ঘটনাস্থলে আসেন।

বিকেল ৫টার দিকে ওসি জানান, ঘটনাস্থল এং আশপাশে ঝড়-বৃষ্টি হচ্ছে। ফলে উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে।

বিকেল সাড়ে ৫টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত শিশুটিকে উদ্ধার করা সম্ভব হয়নি। তবে বালুতোলা ড্রেজারটি জব্দ করা হয়েছে বলে জানিয়েছেন ওসি।

স্থানীয়রা জানায়, হাটুরিয়া-নাকালিয়া এলাকার জনৈক ফজর আলীর নেতৃত্বে একটি চক্র দীর্ঘদিন ধরে নদী থেকে অবৈধ বালু উত্তোলন করে আসছেন। কোনো নিরাপত্তা ব্যবস্থাছাড়াই বালু উত্তোলন চলছে। বালু উত্তোলনের কারণে পরিবেশ বিপর্যয়ের পাশাপাশি প্রায়ই ছোটখাটো দুর্ঘটনা ঘটছে।

বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সবুর আলী বলেন, অবৈধ বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে নিয়মিত অভিযান করা হয়। অনেক সময় প্রশাসনের চোখ এড়িয়ে তারা বালু তোলেন। অভিযুক্ত বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।


কোন মন্তব্য নেই