× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



লালপুরের সাবেক এমপি শহীদ মমতাজ উদ্দিনের ১৮তম শাহাদাৎ বার্ষিকী আজ


ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ 

 ৬জুন লালপুরে-বাগাতিপাড়ার ইতিহাসে এক শোকের দিন। আজ জনপ্রিয় আ.লীগ নেতা ও সাবেক সংসদ সদস্য শহীদ মমতাজ উদ্দিনের ১৮তম শাহাদাৎ বার্ষিকী । এই দিনটি লালপুরের মানুষের নিকট শোকাহত রক্তাক্ত ৬ জুন হিসেবে পরিচিত। 

জানা যায়, ২০০৩ সালের ৬ জুন রাত ১০টার দিকে নাটোর-১ আসনের সাবেক সংসদ সদস্য মমতাজ উদ্দিন উপজেলার গোপালপুর থেকে নিজবাড়ি মিল্কিপাড়ায় ফিরছিলেন। পথে গোপালপুর-সালামপুর সড়কের নেঙ্গপাড়া নামক এলাকায় মমতাজ উদ্দিনকে কিছু দুস্কৃতিকারীরা কুপিয়ে হত্যা করে। তার এই অকাল মৃৃত্যুতে লালপুরের আ.লীগ তথা নাটোর বাসি নেতৃত্বশূণ্য হয়ে পড়ে। জনপ্রিয় এই বর্ষিয়ান নেতাকে হারিয়ে নাটোর-১ আসনের লালপুর-বাগাতিপাড়ার আ.লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে নেমে আসে এক শোকের ছায়া। পরে ঘটনাস্থলে তার স্মৃতির স্মরণে চিরঞ্জিব শহীদ মমতাজ উদ্দিন নামে একটি স্মরণ সৌধ তৈরী করা হয়। পরবর্তী বছর ২০০৪ সালের ৬জুন বাংলাদেশ আ.লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আব্দুল জলিল স্মরণ সৌধটি উদ্বোধন করেন। এর পর থেকে প্রতিবছর ৬জুুনে লালপুর-বাগাতিপাড়া উপজেলার আ.লীগও তার সহযোগি সংগঠন ও মমতাজ উদ্দিনের পরিবারের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ, মিলাদমাহফিল, বিশেষ মোনাজাত, স্মরণ সভা, কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্যদিয়ে এই দিনটি পালন করে আসছে। 

 এদিকে আজ পর্যন্ত লালপুর-বাগাতিপাড়ার আ.লীগ ও তার সহযোগি সংগঠনের নেতাকর্মীসহ সাধারাণ মানুষেরা ওই দিনটির কথা ভুলতে পারেন নি। মমতাজ উদ্দিন আজও বেঁচে আছেন লালপুর-বাগাতিপাড়াবাসীর মাঝে আর এভাবেই মমতাজ মানুষের মাঝে বেঁচে থাকবে চিরকাল।

লালপুর উপজেলা আ.লীগ সূত্রে জানা যায়,  ‘বৈস্মিক মহামারি করোনা ভাইরাসের প্রাদুুর্ভাবের কারণে সংক্ষিপ্ত পরিসরে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। স্মৃতি সৌধ প্রাঙ্গনে পুস্পস্তবক অর্পন, মিলাদমাহফিলের পাশাপাশি আলোচনা সভার আয়োজন করা হয়েছে। 

কোন মন্তব্য নেই