× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



আজ থেকে রেলের টিকেট বিক্রি শুরু

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে চলমান কঠোর লকডাউন শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর অংশ হিসেবে বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে স্বাস্থ্যবিধি মেনে চলবে গণপরিবহন। একই দিন থেকে চলবে ট্রেনও। সেই হিসাবে আজ মঙ্গলবার থেকে অনলাইনে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে।

সোমবার বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগের পক্ষ থেকে জানানো হয়, ঈদ উপলক্ষে সরকার আগামী ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত চলমান বিধিনিষেধ শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে। তবে আগামী ২৩ জুলাই থেকে আবারো কঠোর বিধিনিষেধে প্রবেশ করবে দেশ। বিধিনিষেধ শিথিলের এই সময়ে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলবে। একই সঙ্গে খোলা যাবে দোকান-পাট ও শপিংমল।

এর পর সোমবার দিবাগত রাতে রেল মন্ত্রণালয় থেকে জানানো হয়, অর্ধেক আসন ফাঁকা রেখে আগামী ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত যাত্রাবাহী ট্রেন চলাচল করবে। এ ক্ষেত্রে অনলাইনে টিকেট বিক্রি হবে আগামীকাল (আজ মঙ্গলবার) থেকে। কাউন্টারে কোনো টিকেট দেওয়া হবে না।

রেল মন্ত্রণালয় সূত্রে জানা যায়, এ বিষয়ে আজ মঙ্গলবার বৈঠক করবেন রেলের সঙ্গে সংশ্লিষ্টরা। অর্থাৎ কোন কোন ট্রেন চলবে এবং পাশাপাশি ট্রেন চলাচলের সার্বিক বিষয়ে বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে। এটা প্রায় নিশ্চিত যে, সব ট্রেন চলাচল করবে না। ৩০ থেকে ৩২ জোড়া ট্রেন চালানো হতে পারে। তবে এ ক্ষেত্রে আন্তনগর ট্রেনগুলোকেই প্রাধান্য দেওয়া হবে বলে জানা গেছে।

কোন মন্তব্য নেই