নিম্নমানের গো-খাদ্য উৎপাদনের অভিযোগে আরআরপি এগ্রো ফার্মকে এক লাখ টাকা জরিমানা » Itihas24.com
ঈশ্বরদী১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

নিম্নমানের গো-খাদ্য উৎপাদনের অভিযোগে আরআরপি এগ্রো ফার্মকে এক লাখ টাকা জরিমানা

পাবনা প্রতিনিধি
আগস্ট ১৮, ২০২১ ৮:২৭ অপরাহ্ণ
Link Copied!

 

নিম্নমানের গো ও মৎস্য খাদ্য উৎপাদন ও উৎপাদিত এসব নিম্নমানের ও ক্ষতিকর খাদ্য বাজারজাত করার অভিযোগে পাবনা সদর উপজেলার মালঞ্চি ইউনিয়নের হাড়িয়াবাড়িতে আরআরপি এগ্রো নামে একটি প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

মঙ্গলবার (১৭ আগস্ট) দুপুরে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর পাবনার সহকারী পরিচালক আব্দুস সালাম।
তিনি জানান, জেলার ঈশ্বরদীর মালিকানাধীন আরআরপি এগ্রো ফার্ম নামের একটি প্রতিষ্ঠান অবৈধভাবে নিম্নমানের গবাদিপশু ও মৎস্য খাদ্য উৎপাদন করে বাজারজাত করে আসছে। এ খবর পেয়ে হাড়িয়াবাড়ির ওই কারখানায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় কারখানার মালিককে পাওয়া যায়নি। সেখানে উৎপাদিত মালামাল পর্যালোচনা করে দেখা যায়, প্রোটিন, নাইট্রোজেন, অ্যাশসহ প্রয়োজনীয় উপকরণে রিয়েজেন্ট ব্যবহার করা হলেও তা অত্যন্ত নিম্নমানের ও ক্ষতিকারক। একইসঙ্গে প্যাকেটিং বস্তায় যথাযথভাবে তথ্য সংযোজন করা হয়নি।

ভোক্তা অধিদফতরের এই কর্মকর্তা আরও জানান, এসব কারণে ওই প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি উৎপাদিত মালামালের নমুনা সংগ্রহ করা হয়েছে।
অভিযানে সহযোগিতা করেন পাবনা সদর থানার উপপরিদর্শক (এসআই) জাকিরুল ইসলাম। এ সময় জেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মাহমুদ আলম উপস্থিত ছিলেন।

author avatar
SK Mohoshin

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads